শোভাযাত্রা দিয়ে শুরু হবে অনুষ্ঠান। দু'টি মণ্ডপ থাকছে। মূল মণ্ডপের নাম 'পার্থসারথি মণ্ডপ'। একটি অনুষ্ঠানের মণ্ডপ, আরেকটি সাংস্কৃতিক মণ্ডপ। প্রায় ৬০-৭০ হাজার শঙ্খ থাকবে সেদিন ব্রিগেডে। সমবেতভাবে সেই শঙ্খনাদ হবে, সঙ্গে উলুধ্বনি। পোশাকও নির্দিষ্ট করা হয়েছে। ছেলেদের জন্য ধুতি, মেয়েদের জন্য শাড়ি। কাজি নজরুল ইসলামের গান 'হে পার্থসারথি' গাওয়া হবে ১ লক্ষ কণ্ঠে।
গীতাপাঠের আসরেই লক্ষ কণ্ঠে নজরুলের গানও, জানেন কোনটি?
লক্ষ কণ্ঠে গীতাপাঠ নিয়ে সাংবাদিক সম্মেলন।

কলকাতা: লক্ষকণ্ঠে গীতাপাঠ হতে চলেছে শীতের কলকাতায়। আগামী ২৪ ডিসেম্বর ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে হবে অভিনব এই অনুষ্ঠান। সনাতন সংস্কৃতি সংসদ, মতিলাল ভারত তীর্থ সেবা মিশন আশ্রম ও অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ এর আয়োজক। বৃহস্পতিবার এ নিয়ে একটি সাংবাদিক সম্মেলন করে তারা। এই প্রথম নয়, এর আগে গতবছর মায়াপুর ইসকন মন্দিরেও গীতাপাঠ হয়। তবে সেবার প্রায় সাড়ে ৬ হাজার কণ্ঠে গীতাপাঠ হয়েছিল। এবার সেই কণ্ঠ হবে লক্ষ। উদ্যোক্তারা জানান, প্রধানমন্ত্রী নিজে বলেন তিনি এই গীতাপাঠে অনুষ্ঠানে আসবেন।

শোভাযাত্রা দিয়ে শুরু হবে অনুষ্ঠান। দু’টি মণ্ডপ থাকছে। মূল মণ্ডপের নাম ‘পার্থসারথি মণ্ডপ’। একটি অনুষ্ঠানের মণ্ডপ, আরেকটি সাংস্কৃতিক মণ্ডপ। প্রায় ৬০-৭০ হাজার শঙ্খ থাকবে সেদিন ব্রিগেডে। সমবেতভাবে সেই শঙ্খনাদ হবে, সঙ্গে উলুধ্বনি। পোশাকও নির্দিষ্ট করা হয়েছে। ছেলেদের জন্য ধুতি, মেয়েদের জন্য শাড়ি। কাজি নজরুল ইসলামের গান ‘হে পার্থসারথি’ গাওয়া হবে ১ লক্ষ কণ্ঠে। চলছে তার অভ্যাস, জানালেন উদ্যোক্তারা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours