বুধবার দুপুরে সংসদ হানার যে ঘটনা ঘটেছে, তার ভিডিয়ো ললিত তুলেছিলেন বলেই জানা গিয়েছে। পুলিশ তাঁকে খুঁজছে। এ রাজ্যের একটি এনজিও-র সঙ্গে তিনি যুক্ত ছিলেন বলে জানা গিয়েছে।

সংসদ হানার মাস্টারমাইন্ডের আস্তানা ছিল কলকাতার বড়বাজারে, চিনত সবাই 'স্যর' নামে
বড়বাজারে থাকতেন ললিত
কলকাতা: সংসদে স্মোক ক্র্যাকার হামলার ঘটনায় অন্যতম মাস্টারমাইন্ড হিসেবে চিহ্নিত করা হচ্ছে ললিত ঝা-কে। বুধবার নিরাপত্তার বেষ্টনী ভেঙে স্মোক বম্ব নিয়ে যাঁরা ভিতরে প্রবেশ করেছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ললিত। ঘটনার পর ৫ জনকে গ্রেফতার করা হলেও ললিতের কোনও খোঁজ পায়নি পুলিশ। জানা যাচ্ছে, বছর দেড়েক আগে কলকাতাতেই থাকতেন এই ললিত ঝা। বড়বাজারের একটি গলিতে ভাড়া নিয়ে থাকতেন তিনি। প্রতিবেশীরা ললিতের ছবি দেখেই চিনতে পারছেন। তাঁরা জানাচ্ছেন, ললিত শিক্ষক পরিচয় দিয়েই থাকতেন ওই বাড়িতে। পাড়ার ছেলেদের ‘টিউশন স্যর’ ছিলেন তিনি। কিন্তু ভাড়া নেওয়ার সব নিয়ম মেনেই কি থাকতেন সেখানে?

বড়বাজারে রবীন্দ্র সরণির ২১৮ নম্বর বাড়ির নীচের তলায় একটি ঘর রয়েছে। বর্তমানে সেই ঘরের দরজায় মরচে পড়া তালা দেখা যাচ্ছে। ওপরের তলার বাসিন্দা এক ব্যক্তি জানান, ওই ঘরে থাকতেন ললিত ঝা। তবে তিনি বাড়িওয়ালার কাছ থেকে সরাসরি ভাড়া নেননি ওই ঘর। জানা যাচ্ছে, ওই বাড়ির আসল মালিক থাকেন ভিনরাজ্যে। রবি আগরওয়াল নামে এক ব্যক্তি ওই ঘরের দেখাশোনা করেন। তাঁর সঙ্গে কথা বলেই ঘর ভাড়া নিয়েছিলেন ললিত। তাই পরিচয় পত্র দিয়ে ঘর ভাড়া নেওয়ার নিয়ম মানা হয়েছে কি না, তা নিয়ে রয়েছে প্রশ্ন।

রবি আগরওয়ালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও তিনি সামনে আসেননি। জানা গিয়েছে, মৌখিকভাবে কথা বলেই ওই ঘরে থাকতেন ললিত। তবে বছর দেড়েক কেটে গিয়েছে ওই ঘরে যাননি ললিত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours