অভিষেক ঘোষণা করেছিলেন, কেন্দ্র যদি বঞ্চনার টাকা না দেয় তাহলে ওই কর্মসূচিতে যোগ দেওয়া জব কার্ড হোল্ডারদের ব্যক্তিগত ভাবে টাকা দেবেন তিনি। সেই ঘোষণা মতো ৩০ নভেম্বরের আগেই টাকা পেয়েছেন অনেকে। অভিষেক এই টাকা দেওয়ার পর থেকেই টাকার উৎস নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন মহল।

জব কার্ড হোল্ডারদের অভিষেকের দেওয়া টাকার উৎস কী? জানালেন মমতা
অভিষেকের দেওয়া টাকার উৎস জানালেন মমতা

কলকাতা: ১০০ দিনের কাজ-সহ একাধিক প্রকল্পে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে দীর্ঘদিন ধরেই সরব এ রাজ্যের তৃণমূল সরকার। সেই টাকা ‘আদায়ে’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব দিল্লি অভিযানও করেছিল তৃণমূল কংগ্রেস। সেখানেই অভিষেক ঘোষণা করেছিলেন, কেন্দ্র যদি বঞ্চনার টাকা না দেয় তাহলে ওই কর্মসূচিতে যোগ দেওয়া জব কার্ড হোল্ডারদের ব্যক্তিগত ভাবে টাকা দেবেন তিনি। সেই ঘোষণা মতো ৩০ নভেম্বরের আগেই টাকা পেয়েছেন অনেকে। অভিষেক এই টাকা দেওয়ার পর থেকেই টাকার উৎস নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন মহল। এ নিয়ে বিজেপি আবার ‘চুরির টাকা বিলোনো’ হচ্ছে বলে দাবি করেছে। এই পরিস্থিতিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন অভিষেকের ব্যক্তিগত উদ্যোগে জব কার্ড হোল্ডারদের দেওয়া টাকার উৎস কী।

দিল্লিতে কেন্দ্রবিরোধী ধরন কর্মসূচিতে অংশগ্রহণকারী জবহোল্ডারদের টাকা দেওয়ার প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁর ‘দলের লোকেরা’ এই টাকা দিয়েছেন। এ নিয়ে মমতা বলেছেন, “আমার দলের লোকেরা ১ লক্ষ টাকা করে দিয়ে ৩০০০ লোক যারা দিল্লি গিয়েছিল তাদের কিছু আর্থিক সাহায্য দিয়েছি।” দলের লোক বলতে কারা সে বিষয়ে স্পষ্ট জানাননি তৃণমূল সুপ্রিমো। তবে তৃণমূল সূত্রে খবর, দলের সাংসদ এবং বিধায়করা ১ লক্ষ টাকা করে দিয়েছেন। তবে ঠিক কত জন এই টাকা দিয়েছেন তা জানা যায়নি।

দিল্লিতে তৃণমূলের ধরনা কর্মসূচিতে বাংলার যে সমস্ত জব কার্ড হোল্ডাররা অংশ নিয়েছিলেন তাঁদেরকে চিহ্নিত করে এই টাকা দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। টাকা প্রাপকদের বাড়িতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে অভিষেকের চিঠি। বিভিন্ন জেলায় স্থানীয় জন প্রতিনিধিরা এই টাকা পৌঁছে দিচ্ছেন বলে জানা গিয়েছে। টাকার উৎস নিয়ে যখন জল্পনা তুঙ্গে উঠতে শুরু করেছে, তখনই তা নিয়ে ব্যাখ্যা মিলল তৃণমূল সুপ্রিমোর থেকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours