আজ বিকেল হতেই দেখা গেল মুখ্যমন্ত্রীর নেতৃত্বে কালো পোশাক পরে আম্বেদকর মূর্তি নিচে জমায়েত করলেন তৃণমূল বিধায়করা। অমিত শাহ ও নরেন্দ্র মোদীর নাম করে তুললেন চোর স্লোগান। ঠিক এর কিছুক্ষণ পরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে গাড়ি বারান্দায় মোটামুটি ২০০ মিটারের মধ্যে বিজেপি বিধায়করা পাল্টা চোর স্লোগান তুললেন মমতা-অভিষেকের নাম করে।

কালো পোশাকে অবস্থানে তৃণমূল, পাল্টা বিক্ষোভে BJP, পরস্পরের বিরুদ্ধে চোর স্লোগানে সরগরম বিধানসভা চত্বর
চোর চোর রব, সরগরম বিধানসভা চত্বর

কলকাতা: বিধানসভার ইতিহাসে বোধহয় প্রথম। যেখানে একই সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একই সময়ে অবস্থানে রয়েছেন। দূরত্ব রয়েছে মাত্র কয়েক ফুটের। উভয়ই একে অপরকে উদ্দেশ্য করে দিচ্ছে ‘চোর চোর’ স্লোগান।


বুধবার ধর্মতলায় এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২৪-এর লোকসভা ভোটের আগে কার্যত রণডঙ্কা বাজিয়ে দিলেন তিনি। এ দিকে, আজ আবার পাল্টা তিনদিনের প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূল। একদিকে যখন বঞ্চনা ও দুর্নীতিকে হাতিয়ার করে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে পথে নেমেছে বিজেপি। ঠিক তখনই বঞ্চনা হাতিয়ারেই শান দিয়ে কালো পোশাক পরে বিজেপি-র বিরুদ্ধে ময়দানে নেমেছে তৃণমূল। আর এই প্রতিবাদ কর্মসূচিতে হাজির ছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ বিকেল হতেই দেখা গেল মুখ্যমন্ত্রীর নেতৃত্বে কালো পোশাক পরে আম্বেদকর মূর্তি নিচে জমায়েত করলেন তৃণমূল বিধায়করা। অমিত শাহ ও নরেন্দ্র মোদীর নাম করে তুললেন চোর স্লোগান। ঠিক এর কিছুক্ষণ পরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে গাড়ি বারান্দায় মোটামুটি ২০০ মিটারের মধ্যে বিজেপি বিধায়করা পাল্টা চোর স্লোগান তুললেন মমতা-অভিষেকের নাম করে। আর এই চিত্র দেখেই রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল-বিজেপি-র দ্বৈরথ কেমন হতে চলেছে।

এ দিন মমতা বলেন, “আমরা একটা পরম্পরা মানি। অনুমতি দিলে অন্য কারোর কর্মসূচিতে আমরা বাধা দিই না। কাজেই যারা পাত্তা পায়নি তারা এখানে এসেছে। ওরা হেরো পার্টির দল।” অপরদিকে শুভেন্দু বলেন, “ওদের অশৌচ পালন করা উচিত। সাদা পোশাক পরা উচিত। চুলে চিরুনি না দেওয়া উচিত। তেল না মাখা উচিত। ওদের বালু, কেষ্ট, মানিক, জীবন যাঁরা রয়েছেন তাদের জন্য অশৌচ পালন করা উচিত।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours