টেস্টে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে জসপ্রীত বুমরাকে। অতীতে একটি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন বুমরা। টি-টোয়েন্টিতে ভাইস ক্যাপ্টেন রবীন্দ্র জাডেজা। ওয়ান ডে-তে কোনও ভাইস ক্যাপ্টেন রাখা হয়নি। 

ওয়ান ডে স্কোয়াডে উল্লেখযোগ্য বিষয়, ফেরানো হয়েছে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং কিপার ব্যাটার সঞ্জু স্যামসনকে। তেমনই প্রথম বার ওয়ান ডে টিমে ডাক পেলেন রিঙ্কু সিং। টি-টোয়েন্টিতে অনবদ্য পারফর্ম করছেন রিঙ্কু। এ বার তাঁকে ওয়ান ডে-তে রাখা হল।

 দক্ষিণ আফ্রিকায় তিন ফরম্যাটে ভিন্ন অধিনায়ক; 'এ' দলও ঘোষণা হল

মুম্বই: দক্ষিণ আফ্রিকা সফরে তিন ফরম্যাটে তিন অধিনায়ক। টি-টোয়েন্টিতে রোহিত শর্মার ফেরা নিয়ে কথা চলছিল। এ বছর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেননি রোহিত। কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে রেখে দেওয়ায় মনে করা হয়েছিল টি-টোয়েন্টিতেও নেতৃত্বে ফিরবেন রোহিত। তবে দক্ষিণ আফ্রিকায় সাদা বলের ক্রিকেটে বিশ্রাম দেওয়া হচ্ছে রোহিত শর্মাকে। বিরাট কোহলি আগেই ছুটি চেয়েছিলেন সাদা বলের ক্রিকেট থেকে। রোহিত, বিরাট দু-জনই টেস্টে ফিরছেন। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারত ‘এ’ দলও ঘোষণা হল। এ ছাড়াও তিন ফরম্যাটের সিরিজের দলও ঘোষণা হল। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


বোর্ডের মেইলে যে বিবৃতি দেওয়া হয়েছে, সেই অনুযায়ী বিরাট কোহলির মতো রোহিত শর্মাও সাদা বলের ক্রিকেটে বিশ্রাম চেয়েছেন। সে কারণেই এই দু-জনকে টি-টোয়েন্টি ও ওয়ান ডে-তে রাখা হয়নি। ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিচ্ছেন সূর্য। তাঁকে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেওয়া হয়েছে। তাহলে কি বলা যায়, টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে শুধু এই ফরম্যাটেই খেলানো হবে সূর্যকুমার যাদবকে? দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদব, ওয়ান ডে-তে লোকেশ রাহুল এবং টেস্টে যথারীতি রোহিত শর্মা নেতৃত্ব দেবেন। সাদা বলের স্কোয়াডে রাখা হয়নি মহম্মদ সামিকেও। টেস্টে তাঁকে রাখা হলেও নির্ভর করছে ফিটনেসের ওপর।

টেস্টে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে জসপ্রীত বুমরাকে। অতীতে একটি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন বুমরা। টি-টোয়েন্টিতে ভাইস ক্যাপ্টেন রবীন্দ্র জাডেজা। ওয়ান ডে-তে কোনও ভাইস ক্যাপ্টেন রাখা হয়নি। ওয়ান ডে স্কোয়াডে উল্লেখযোগ্য বিষয়, ফেরানো হয়েছে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং কিপার ব্যাটার সঞ্জু স্যামসনকে। তেমনই প্রথম বার ওয়ান ডে টিমে ডাক পেলেন রিঙ্কু সিং। টি-টোয়েন্টিতে অনবদ্য পারফর্ম করছেন রিঙ্কু। এ বার তাঁকে ওয়ান ডে-তে রাখা হল।

ঘোষিত টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ সামি (ফিটনেসের ওপর নির্ভর করছে), জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), প্রসিধ কৃষ্ণ
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours