অর্থাৎ একই রেশন দোকান। তার দুই ছবি। সকালে এক রকম। রাতের বেলা অন্যরকম। সকালে গ্রাহকরা রেশন পাচ্ছেন না। আর সূর্য ডুবলেই হচ্ছে পাচার। পাচারের সেই ভিডিয়ো ধরা পড়ল টিভি ৯ বাংলার ক্যামেরায়।

 দিনের বেলা রেশন নেই, আর সূর্য ডুবলেই 'মাল হাপিস'
রেশন দোকানে গ্রাহকদের বিক্ষোভ
 

সোদপুর: রেশন দুর্নীতির তদন্তে নেমে যখন একের পর এক বিস্ফোরক তথ্য হাতে আসছে ইডির। সেই সময় আবার চাঞ্চল্যকর অভিযোগ এল সোদপুরের ঘোলা থেকে। দীর্ঘদিন ধরেই রেশন দোকান থেকে সামগ্রী পাচ্ছেন না গ্রাহকরা। শুধু তাই নয়, গ্রাহকদের অভিযোগ, রাতের অন্ধকারে সেই সামগ্রী পাচার হয়ে যাচ্ছে অন্যত্র। অর্থাৎ একই রেশন দোকান। তার দুই ছবি। সকালে এক রকম। রাতের বেলা অন্যরকম। সকালে গ্রাহকরা রেশন পাচ্ছেন না। আর সূর্য ডুবলেই হচ্ছে পাচার। পাচারের সেই ভিডিয়ো ধরা পড়ল টিভি ৯ বাংলার ক্যামেরায়।


ঘটনাস্থল সোদপুরের ঘোলা সি ব্লক এলাকার ৩৯৮ নম্বর রেশন দোকান। অভিযোগ, দীর্ঘদিন ধরেই ওই এলাকায় রেশন সামগ্রী পাচ্ছেন না স্থানীয় মানুষজন। এলাকার গ্রাহকেরা রেশন দোকানে যাচ্ছেন। লাইন দিচ্ছেন। কার্ড এন্ট্রি করছেন। কিন্তু রেশন সামগ্রী পাচ্ছেন না। এ দিকে, সেই রেশন দোকান থেকেই রাতের অন্ধকারে গাড়িতে করে অন্যত্র পাচার হয়ে যাচ্ছে। এরপর আজ সকালে ব্যাপক বিক্ষোভে ফেটে পড়ে গ্রাহকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আসে ঘোলা থানার পুলিশ।


রেশন দোকানের মালিক রাহুল সাহাকে গ্রাহকরা প্রশ্ন করলে তিনি জানিয়েছেন, রেশনের সামগ্রী আসছে না ঠিকমতো। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে পুলিশ। এলাকার কাউন্সিলর সুনু চন্দও প্রতিবাদে সামিল হয়েছেন। অভিযোগকারী এক মহিলা বলেন যে, যখনই তিনি আসেন তখনই রেশন ডিলার বলেন মাল নেই। রোজ বলে কালকে দেব আজ দেব। সব ডিউ স্লিপ করে ছেড়ে দিচ্ছে। আসলে সূর্য ডুবলেই হাফিস হচ্ছে মাল। বুলু ভট্টাচার্য নামে বিক্ষোভরত মহিলা বলেন,”আজকের পর ডিলার রাহুল বলেছে কালকে থেকে সুন্দরভাবে রেশন দেব।” কাউন্সিলর বুলু চন্দ বলেন, “ওই রেশন দোকানের বিরুদ্ধে অনেক অভিযোগ। দীর্ঘদিন ধরে এই সমস্যা। ডিলার আশ্বাস দিয়েছে। দেখি কী হয়।”

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours