৬৬ নম্বর ওয়ার্ডের অধীন ওই ২০ বিঘা জমি যে প্রোমোটার দখল করেছেন, তাঁর পিছনে তৃণমূলের হাত আছে বলে দাবি নন্দীগ্রামের বিজেপি বিধায়কের। ওই জমির বেশিরভাগটাই শালি জমি ও জলাজমি বলে উল্লেখ করেছেন শুভেন্দু।

Suvendu Adhikari: তৃণমূলের মদতে জলাজমি বুজিয়ে চলছে নির্মাণ, পুজোর মধ্যেই বিস্ফোরক শুভেন্দু
এক্স মাধ্যমে অভিযোগ শুভেন্দুর

কলকাতা: গোটা বাংলা যখন দুর্গা পুজোর উৎসবে মেতে রয়েছে, তখন তৃণমূল নেতারা তাঁদের উদ্দেশ্য সাধন করছেন সবার অলক্ষ্যে। নবমীর দুপুরে এমনই অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ছবি দেখিয়ে তিনি দাবি করেছেন, খাস কলকাতার বুকে বেআইনিভাবে জায়গা দখল করে নির্মাণ কাজ করা হচ্ছে বলে দাবি করেছেন তিনি। এক্স মাধ্যমে সেই চিঠি প্রকাশ করেছেন শুভেন্দু। অন্তত ২০ বিঘা জমি এভাবে দখল করে নেওয়া হয়েছে বলে দাবি করেছেন তিনি। বিরোধী দলনেতা জানিয়েছেন, কসবার বিজেপির ইউনিট লিডার ইতিমধ্যেই তিলজলা থানায় অভিযোগ দায়ের করেছেন, কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।


শুভেন্দুর দাবি, ওই জমি কলকাতার তিলজলা থানা এলাকার কসবায় অবস্থিত। ৬৬ নম্বর ওয়ার্ডের অধীন ওই ২০ বিঘা জমি যে প্রোমোটার দখল করেছেন, তাঁর পিছনে তৃণমূলের হাত আছে বলে দাবি নন্দীগ্রামের বিজেপি বিধায়কের। ওই জমির বেশিরভাগটাই শালি জমি ও জলাজমি বলে উল্লেখ করে শুভেন্দু জানিয়েছেন, ওই জায়গায় মাছ ধরার কাজ করে বহু পরিবার জীবন ধারণ করত। কয়েক দশক ধরে ওই পরিবারগুলিই জায়গাটা দখল করেছিল বলে জানিয়েছেন তিনি।


শুভেন্দুর অভিযোগ, সম্প্রতি ওই পরিবারগুলিকে জোর করে উচ্ছেদ করা হয়েছে। তৃণমূলের দলীয় কার্যালয়ের ঠিক পিছনে থাকা ওই জমি কোনও এক প্রভাবশালী প্রমোটারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে দাবি শুভেন্দু। তিনি লিখেছেন, ওই প্রোমোটারের সঙ্গে পুর প্রতিনিধি ও মন্ত্রীদের যোগ রয়েছে।

শুভেন্দু ব্যাখ্যা করেছেন, শালি জমি হল কৃষিজমি তাই তার ওপর নির্মাণ করা যায় না, আগে বাস্তু জমিতে রূপান্তরিত করে তারপর নির্মাণ করতে হয়। অন্যদিকে, জলাজমিতে নির্মাণ করা যায় না। এই সব জমিতে নির্মাণ করলে বৃষ্টির জল মাটির তলায় পৌঁছতে পারবে না, ফলে মাটির তলায় জলের ঘাটতি তৈরি হবে বলে উল্লেখ করেছেন শুভেন্দু। এক্স মাধ্যমে শুভেন্দু এই অভিযোগ জানিয়ে ট্যাগ করেছেন কলকাতা পুরনিগমের কমিশনার, রাজ্য সরকারের মৎস্য দফতরকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours