সোমবার নবমীর পুজো চলাকালীন দেখা যায় ঢাকের তালে বেশ কিছুক্ষণ ধুনুচি নাচ নাচছেন তিনি। এরপর একটু বিশ্রাম নিয়ে দেবী দুর্গার পায়ের সামনে শুয়ে পড়ে প্রণাম করেন তিনি।

Kalyan Banerjee: 'মা যেন দিদিকে ভাল রাখে', ধুনুচি নাচের পর প্রার্থনা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের
কল্যাণ বন্দ্যোপাধ্যায়

হুগলি: প্রতিবারই পুজোর মণ্ডপে নিষ্ঠাভরে প্রার্থনা করতে দেখা যায় শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। এবারও তার ব্যতিক্রম হয়নি। বাংলার সার্বিক উন্নতি কামনার পাশাপাশি এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্যের জন্যও প্রার্থনা করলেন তিনি। রাজনীতির কচকচানি ভুলে নবমীর সন্ধ্যায় শ্রীরামপুরের পাঁচ ও ছয়ের পল্লীতে ধুনুচি নাচে মেতে উঠতে দেখা যায় সাংসদকে। নাচ শেষে গলদঘর্ম অবস্থায় সষ্টাঙ্গে প্রাণ করেন দেবী দুর্গার পায়ের কাছে। পেশায় আইনজীবী কল্যাণ এদিন জানান, ২০২৪-এর নির্বাচনের জন্যও প্রার্থনা করেছেন তিনি। সব শেষে বলেছেন, ‘মা যেন দিদিকে ভাল রাখে। দিদিই বাংলার শক্তি।’

শ্রীরামপুরে আর এম এস মাঠে হয় এই পাঁচ ও ছয়ের পল্লীর পুজো। এই পুজোর সভাপতি খোদ তৃণমূল সাংসদ। সোমবার নবমীর পুজো চলাকালীন দেখা যায় ঢাকের তালে বেশ কিছুক্ষণ ধুনুচি নাচ নাচছেন তিনি। এরপর একটু বিশ্রাম নিয়ে দেবী দুর্গার পায়ের সামনে শুয়ে পড়ে প্রণাম করেন তিনি। বলেন, মা যেন মমতা দিদিকে তাড়াতাড়ি সুস্থ করে দেন। তিনিই শক্তির মূল কেন্দ্র।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাংসদ বলেন, “প্রার্থনা করলাম ২০২৪-এ যেন দানব নিধন হয়। ভারতবাসীর মনে সেই সচেতনতার ভাব নিয়ে এস। ভারতের মানুষের হাত দিয়েই নিধন হবে। সবাই শান্তিতে থাকবে।” একই সঙ্গে সাংসদ বলেন, “বাংলার উৎসবে কোনও ভেদাভেদ নেই। যাঁরা ভেদাভেদ করতে চান তাঁদের বাংলা জায়গা হবে না। সবাই জানে বাংলা ধর্মনিরপেক্ষ। এখানে সাম্প্রদায়িকতার কোনও জায়গা নেই। অশুভ শক্তি যেন চিহ্নিত করে বিনাশ করেন মা। বাংলা যেন আরও সমৃদ্ধ হয়।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours