বিভিন্ন সময়ে তিনি কংগ্রেসের সঙ্গে একত্রে কাজ করার ইঙ্গিত দিয়েছেন। নয়া দিল্লিতে গিয়ে সনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর সঙ্গেও দেখা করেছিলেন তিনি। শেষ পর্যন্ত কী হয়, তা জানার জন্য চলতি মাসের শেষ পর্যন্ত অপেক্ষা করতেই হবে। 

YS Sharmila: তেলঙ্গানায় নয়া সমীকরণ, কংগ্রেসের হাত ধরবেন জগনমোহনের বোন?
দিল্লিতে সনিয়া ও রাহুলের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন শর্মিলা (ফাইল ছবি)

হায়দরাবাদ: ডিসেম্বরের আগেই তেলঙ্গানার বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার আগে কি রাজ্যে দেখা যাবে নয়া জোট সমীকরণ? সম্ভাবনা প্রবল। ২০২১ সালে নিজের পৃথক দল গঠন করেছিলেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির বোন ওয়াইএস শর্মিলা। আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁর দল ওয়াইএসআর তেলঙ্গানা পার্টি সম্ভবত জোট বাঁধবে জাতীয় কংগ্রেসের সঙ্গে। এমনকী, দলর সকল নেতাদের নিয়ে কংগ্রেসে যোগ দিতে পারেন শর্মিলা, অন্ধ্রের রাজনৈতিক মহলে এমনও কানাঘুষো শোনা যাচ্ছে। সোমবার (২৫ সেপ্টেম্বর), ওয়াইএস শর্মিলা জানিয়েছেন, চলতি মাসের শেষের মধ্যেই কংগ্রেসের সঙ্গে ওয়াইএসআর তেলেঙ্গানা পার্টির জোট বাঁধার কিংবা একীকরণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।


তেলঙ্গানায় আসন্ন নির্বাচনে কংগ্রেসের সফল হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। ক্ষমতাসীন কেসিআর-এর বিরুদ্ধে এখানে দ্বিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা কংগ্রেসের। সূত্রের খবর, তাদের সমর্থন করতে পারেন অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রয়াত কংগ্রেস নেতা ওয়াইএস রাজশেখর রেড্ডির কন্যা শর্মিলা। কিছুদিন আগে এখানে হায়দরাবাদে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির এক বৈঠক হয়েছে। সূত্রের খবর, সেই সময় এআইসিসি নেতাদের সঙ্গে দেখা করেছিলেন ওয়াইএস শর্মিলা। তার আগেও বিভিন্ন সময়ে তিনি কংগ্রেসের সঙ্গে একত্রে কাজ করার ইঙ্গিত দিয়েছেন। নয়া দিল্লিতে গিয়ে সনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর সঙ্গেও দেখা করেছিলেন তিনি। তারপর বলেছিলেন, “কেসিআর-এর বিদায়ঘণ্টা বাজছে। সনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস পরবর্তী সরকার গঠন করবে।” শেষ পর্যন্ত কী হয়, তা জানার জন্য চলতি মাসের শেষ পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

সোমবার, দলের বিশিষ্ট কর্মকর্তা এবং কর্মীদের নিয়ে এক বৈঠক করেন শর্মিলা। আসন্ন তেলঙ্গানা বিধানসভা নির্বাচনের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানানো হয়েছে ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির পক্ষ থেকে। বৈঠকের পর শর্মিলা বলেন, “কংগ্রেসের সঙ্গে একত্রে কাজ করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে সেপ্টেম্বরের শেষের দিকে। বিধানসভা নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারির সময় দ্রুত এগিয়ে আসছে। যদি কোনও জোট না হয়, তবে আমাদের দল রাজ্যের ১১৯টি নির্বাচনী এলাকা থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবে।” শর্মিলা আরও জানিয়েছেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে তিনি রাজ্যের সমস্ত বিধানসভা কেন্দ্রগুলিতে সফর করবেন। সেখানকার মানুষদের সমস্যা শুনবেন। এর পাশাপাশি, তাদের প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়া হবে এবং তাদের স্বার্থ রক্ষা করা হবে বলে দলীয় কর্মীদের আশ্বস্ত করেছেন ওয়াইএসআরটিপি নেত্রী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours