উদয় প্রতাপ সিং, রিতি পাঠক, গণেশ সিং এবং উদয় প্রতাপ সিং। এর আগে ১৭ অগস্ট মধ্য প্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। ওই সময়ও ৩৯ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছিল। ফলে, ২৩০ আসনের মধ্যে ৭৮ আসনের প্রার্থীর নাম জানিয়ে দিল বিজেপি।

মধ্য প্রদেশ জয়ে ভোটে লড়বেন মোদী মন্ত্রিসভার তিন মন্ত্রী, দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির
বিধানসভায় প্রার্থী তিন কেন্দ্রীয় মন্ত্রী

ভোপাল: সোমবার (২৫ সেপ্টেম্বর), মধ্য প্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য ৩৯ জন প্রার্থীর দ্বিতীয় তালিকা প্রকাশ করল বিজেপি। তাৎপর্যপূর্ণভাবে তালিকায় নাম রয়েছে তিন কেন্দ্রীয় মন্ত্রী – নরেন্দ্র সিং তোমর, প্রহ্লাদ সিং প্যাটেল এবং ফগ্গন সিং কুলাস্তের। এদিনই ভোপালে বিজেপি কর্মীদের এক বিশাল সমাবেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার কয়েক ঘণ্টার মধ্যেই এই প্রার্থী তালিকা ঘোষণা করা হল। তিন কেন্দ্রীয় মন্ত্রী ছাড়াও, বিধানসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন বিজেপির আরও চার সাংসদ – উদয় প্রতাপ সিং, রিতি পাঠক, গণেশ সিং এবং উদয় প্রতাপ সিং। এর আগে ১৭ অগস্ট মধ্য প্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছিল বিজেপি। ওই সময়ও ৩৯ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছিল। ফলে, ২৩০ আসনের মধ্যে ৭৮ আসনের প্রার্থীর নাম জানিয়ে দিল বিজেপি।


দিমানি আসনে প্রার্থী করা হয়েছে কেন্দ্রীয় কৃষি ও কৃষি কল্যাণ মন্ত্রী নরেন্দ্র সিং তোমরকে। নরসিংপুর থেকে প্রার্থী হচ্ছেন, কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ, শিল্প ও জলশক্তি দফতরের রাষ্ট্রমন্ত্রী প্রহ্লাদ প্যাটেল। আর নিবাস আসন থেকে প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন ও ইস্পাত দফতরের রাষ্ট্রমন্ত্রী ফগ্গন সিং কুলাস্তে। সাতনার সাংসদ গণেশ সিং বিধানসভাতেও প্রার্থী হচ্ছেন সাতনা আসন থেকে। সিধির সাংসদ রিতি পাঠক প্রার্থী হয়েছেন সিধি বিধানসভা কেন্দ্রে। জব্বলপুর পশ্চিম কেন্দ্রে প্রার্থী হচ্ছেন সাংসদ রাকেশ সিং। আর, গদরওয়ারায় প্রার্থী হয়েছেন উদয় প্রতাপ সিং। বিজেপির প্রার্থীদের দ্বিতীয় তালিকায় জায়গা করে নিয়েছেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়। ইন্দোর-১ আসন থেকে লড়বেন তিনি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours