উড়ান শুরুর মাত্র ২০ মিনিটের মধ্য়েই বিমানের ইঞ্জিনে দেখা যায় গোলযোগ। একটি ইঞ্জিন বিকল হওয়ার সংকেত পাওয়া মাত্রই চিন্তা বাড়ে পাইলটের।
Kolkata Airport: মাঝ আকাশে বিকল ইঞ্জিন, উড়ান শুরুর ২০ মিনিটের মধ্যে ফের কলকাতায় অবতরণ বিমানের

কলকাতা: সব ঠিকঠাকই ছিল। টিকিট দেখিয়ে প্লেনে চড়েও বসেছিলেন যাত্রীরা। ২.২৯ মিনিটে কলকাতা বিমানবন্দর থেকে বেঙ্গালুরুর উদ্দেশে উড়ে গিয়েছিল ইন্ডিগোর বিমান ৬ই৪৫৫। কিন্তু, মাত্র ২০ মিনিটের মধ্য়েই বিমানের ইঞ্জিনে দেখা যায় গোলযোগ। একটি ইঞ্জিন বিকল হওয়ার সংকেত পাওয়া মাত্রই চিন্তা বাড়ে পাইলটের। বিপদের গন্ধ পেয়ে তড়িঘড়ি এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করা হয়।


কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) জরুরি ভিত্তিতে অবতরণের অনুমতি চাওয়া হয়। সেই মতো ২টো ৫০ মিনিটে কলকাতার এটিসি অনুমতি দিলে জরুরি ভিত্তিতে অবতরণের তোড়জোড় শুরু হয়। সূত্রের খবর, সেই সময় বিমানের মাত্র একটি ইঞ্জিন ঠিকঠাকভাবে কাজ করছিল। একটি ইঞ্জিনের সাহায্যেই দুপুর মিনিটে বিমানটি অবতরণ করে কলকাতা বিমানবন্দরে। ততক্ষণে বিমানবন্দরেও তৈরি রয়েছেন জরুরি পরিষেবা প্রদানকারী কর্মীরা। বিমানে সেই সময় রয়েছেন ২১৬ জন যাত্রী ৬ জন কেবিন ক্রু। ঘটনার খবর চাউর হতেই সকল যাত্রীর মধ্যে দুশ্চিন্তার মেঘ ঘনাতে থাকে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours