Afran Nisho: এবার টলিউডে নিশো? নতুন কাজের অফার নিয়ে কী জানালেন বাংলাকে
জয়িতা চন্দ্র 


আফরান নিশো, বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা। তবে এবার তিনি ছবির প্রচারে পা রাখলেন বাংলায়। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’ ছবি। তা নিয়ে  বাংলার সঙ্গে দীর্ঘ আড্ডায় মাতলেন অভিনেতা। জানালেন, কলকাতাতেও কাজের কথা চলছে। এই প্রসঙ্গে ঠিক কী বললেন তিনি?

কলকাতা থেকে কাজের প্রস্তাব:


”আলোচনা হচ্ছে, আগেও আলোচনা হয়েছে, আলাপচারিতাও চলছে। এসবের মাঝে আমার কিছু বলতে ঠিক ইচ্ছে করে না, যতক্ষণ পর্যন্ত না সেটা লক হয়ে যায়। তবে কনস্ট্রাক্টিভভাবেই আলোচনা চলছে। আমাদের দেশেও চলছে, কলকাতাতেও চলছে। দেখা যাক কোনও সুখবর দিতে পারি কি না…। তবে কলকাতায় এসে আমার খুব ভাল লাগল। এই যে আমরা কথা বলছি, প্রচার করছি, একটা সুযোগ হয়েছে আমাদের কাজকে, আমাদের পারফর্মেন্সকে সকলের সামনে তুলে ধরার। এখন চাই এই সম্মানটুকু অটুট রাখতে।”

এখানেই শেষ নয়, নিশো এদিন অভিনয় জগতের অন্দরমহলেও আলোকপাত করলেন। বললেন, ”আমরা সবাই শিল্পী হয়ে ওঠার চেষ্টা আছি। কেউ হতে পারছি, কেউ হতে পারছি না। কিন্তু এই চেষ্টায় আমি আমার দৃষ্টিটাকে ছোট করতে চাই না। আমার মতে এটা বাইরেও সমানভাবে উন্মুক্ত থাকা উচিত। এই উন্মুক্ততা সব ক্ষেত্রেই থাকা উচিত। তবেই প্রসার হয়। শুধু আমি বেড়ে উঠলাম, আমার ইন্ডাস্ট্রি থেকে যেমন অনেক নেওয়ার প্রবণতা থাকে, তেমনই ইন্ডাস্ট্রিকে অনেক কিছু দেওয়ার প্রবণতাও থাকতে হবে। শুধু নিয়ে যাব এটা হয় না। আমি ছোট পর্দার মানুষ তো, আমি ছোটপর্দা থেকে এটাই শিখেছি যে, যখন আমরা অনেক কম বাজেটের ছবিতে নিজেকে যুক্ত করি, সেটা যখন বাড়ে, তখন এই উত্থানটা সকলেরই হয়ে থাকে। যে নতুন ছেলেটা আজ নাটক দিয়ে শুরু করবে, সে যেন একটা খুব ভাল বাজেটে কাজ করে। এটাও কিন্তু একটা প্রচেষ্টা। আমার মনে হয়, প্রতিটা ক্ষেত্রেই এমনটা হয়। কাজের খিদে, ভুল হওয়ার পর শেখার তাগিদ, মৃত্যুর আগের দিন পর্যন্ত থাকা উচিত। সঙ্কট যদি না থাকে জীবনে, তবে এত শিল্পীর সেখানেই মৃত্যু (শিল্পী সত্ত্বার)।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours