বিসিসিআই প্রকাশিত টেস্ট স্কোয়াডে নেই ভারতের সিনিয়র জোরে বোলার উমেশ যাদব (Umesh Yadav)। অনেকেই বলছিলেন, তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। এ বার জানা গেল অন্য কারণ।

Umesh Yadav: ওয়েস্ট ইন্ডিজ সফরে কেন নেই উমেশ যাদব? প্রকাশ্যে এল কারণওয়েস্ট ইন্ডিজ সফরে কেন নেই উমেশ যাদব? প্রকাশ্যে এল কারণ

মুম্বই : বিসিসিআইয়ের (BCCI) অন্দরে কী চলছে? আপামর ভারতীয় ক্রিকেট প্রেমীদের তা জানার ইচ্ছে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের (India Tour of West Indies) জন্য বিসিসিআই টেস্ট ও ওডিআই সিরিজের যে দল ঘোষণা করেছে তারপর থেকে একাধিক আলোচনা চলছে। কখনও বলা হচ্ছে, মাত্র একটা টেস্ট ম্যাচ দিয়ে কেন চেতেশ্বর পূজারার বিচার করা হল? কখনও প্রশ্ন উঠছে, ঋতুরাজ গায়কোয়াড় কী এমন করলেন যে তিনি জাতীয় দলে সুযোগ পেলেন? সিনিয়র ক্রিকেটারদের বাদ দেওয়ার যুক্তি খুঁজতে কাঁটাছেড়া চলছে। বিসিসিআই প্রকাশিত টেস্ট স্কোয়াডে নেই ভারতের সিনিয়র জোরে বোলার উমেশ যাদবও (Umesh Yadav)। অনেকেই বলছিলেন, তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। এ বার জানা গেল অন্য কারণ। বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, দল থেকে বাদ পড়েননি উমেশ। তা হলে কেন নেই উমেশ? বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


বিসিসিআইয়ের এক সূত্র টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছে, আসলে উমেশ যাদব হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন। তিনি এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। তার ফলেই ক্যারিবিয়ান সফরে তাঁকে ভারতীয় দলে রাখা হয়নি। বিশ্ব টেস্ট ফাইনালের পর আলোচনা চলছিল যে, উমেশ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওভালে ভালো পারফর্ম করতে পারেননি বলে তাঁকে দল থেকে বাদ দেওয়া হল। এ বার জানা গেল আসল কারণ।


পূজারা, উমেশদের মতো সিনিয়রদের জন্য জাতীয় দলের দরজা বন্ধ হয়নি: সূত্র
বিসিসিআইয়ের ওই সূত্রের মতে, নির্বাচকরা উমেশ যাদব ও চেতেশ্বর পূজারাদের মতো সিনিয়র ক্রিকেটারদের জন্য এখনও জাতীয় দলের দরজা বন্ধ করেনি। এই বিষয়ে তিনি অজিঙ্ক রাহানের উদাহরণ টেনে আনেন। তাঁর কথায়, WTC ফাইনালের আগে ১৫ মাস জাতীয় দল থেকে দূরে ছিলেন রাহানে। তারপরও তিনি কামব্যাক করেছেন। শুধু তাই নয়, এখন তো আসন্ন টেস্ট সিরিজের সহ-অধিনায়কও হয়েছেন রাহানে। ফলে এর থেকেই পরিষ্কার সিনিয়রদের জন্য ভারতীয় দলের দরজা এখনও বন্ধ হয়নি। নির্বাচকরা এমনটা কখনও চান না যে, সব সিনিয়র ক্রিকেটার একসঙ্গে দল ছেড়ে চলে যাবে। আর ড্রেসিংরুমে কোনও অভিজ্ঞ ক্রিকেটার থাকবে না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours