সোমবারই মণিপুরে পৌঁছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ওইদিন রাতেই মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং ও সহ রাজ্যের গভর্নিং কাউন্সিলের সঙ্গে বৈঠক করেন তিনি।

Mamata Banerjee: অগ্নিগর্ভ মণিপুরে যেতে চান মমতা, চিঠি লিখলেন কেন্দ্রকে

কলকাতা : মণিপুরের অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এবার সেই মণিপুরে নিজে যেতে চান তিনি। মণিপুরে যাওয়ার আর্জি জানিয়ে কেন্দ্রকে তিনি চিঠি দিয়েছেন বলে সূত্রের খবর। ইতিমধ্যেই পরিস্থিতি সামাল দিতে মণিপুরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার সেখানে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন মমতা। মণিপুরের বর্তমান পরিস্থিতির জন্য বিজেপিকে বারবার দায়ী করেছেন মমতা। সে রাজ্যে শান্তি ফেরাতে রাষ্ট্রপতির হস্তক্ষেপের দাবি জানিয়েছে কংগ্রেস। এরই মধ্যে মমতার এই চিঠি বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।


সোমবারই মণিপুরে পৌঁছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ওইদিন রাতেই মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং ও রাজ্যের গভর্নিং কাউন্সিলের সঙ্গে বৈঠক করেন তিনি। রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে খোঁজ-খবর নেন। ১ জুন পর্যন্ত সেখানেই থাকবেন অমিত শাহ। মণিপুরের মেইতি ও কুকি সম্প্রদায়ের মানুষের সঙ্গেও শাহ দেখা করবেন এবং অশান্তি বন্ধ করতে তাঁদের দাবি শুনবেন বলে সূত্রের খবর।

রাজনীতির উর্ধ্বে গিয়ে মণিপুরকে রক্ষা করার বার্তা আগেই দিয়েছিলেন মমতা। টুইট করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। একতা, শান্তি ও সম্প্রীতি রাখার আবেদন জানিয়েছিলেন। শুধু তাই নয়, মণিপুরে যাঁরা আটকে পড়েছেন, তাঁদের কথা ভেবে কন্ট্রোল রুমও খোলা হয় নবান্নে। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, যাঁরা বিমানবন্দরে পৌঁছতে পারছেন না, উপদ্রুত এলাকায় আটকে পড়েছেন, তাঁদের সহায়তার জন্য মণিপুর সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে রাজ্য সরকার।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours