একানা স্টেডিয়ামে সোমবারের আইপিএল ম্যাচে পুরোদস্তুর আগ্রাসী বিরাট কোহলিকে দেখা গেল। লখনউ সুপার জায়ান্টসের (LSG) বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB)। এই ম্যাচে ফের দেখা গেল বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীর বিতর্ক।

Virat vs Gautam : সহ্যের সীমা ছাড়িয়েছে... বিসিসিআই 'বিরাট' শাস্তি দিল কোহলি-গম্ভীর-নবীনকেসহ্যের সীমা ছাড়িয়েছে... বিসিসিআই 'বিরাট' শাস্তি দিল কোহলি-গম্ভীর-নবীনকে
লখনউ : বিরাট কোহলি (Virat Kohli) নামটার সঙ্গেই ভেসে ওঠে আগ্রাসনের চিত্রটা। ২২ গজে একাধিকবার আগ্রাসন দেখিয়ে বিতর্কে জড়িয়েছেন বিরাট কোহলি। কিন্তু কোহলি বার বার বুঝিয়ে দিয়েছেন মেজাজটাই আসল রাজা। যে কারণে, কিং কোহলিকে একাধিকবার জরিমানাও দিতে হয়েছে। তাতে কী! বিরাটের আগ্রাসন থামেনি। কেউ তাঁকে থামাতে পারেননি। সোমবার আইপিএলের (IPL 2023) ম্যাচে একানা স্টেডিয়ামে ফের পুরোদস্তুর আগ্রাসী বিরাটকে দেখা গেল। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। এই ম্যাচে ফের দেখা গেল বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীর (Virat Kohli vs Gautam Gambhir) বিতর্ক। অতীতে কেকেআরের অধিনায়ক থাকাকালীন কোহলির সঙ্গে বিরাট ঝামেলায় জড়িয়েছিলেন গম্ভীর। সেই বিতর্কের রেশ এখনও কাটেনি। চলতি আইপিএলে চিন্নাস্বামীতে লখনউ আরসিবির বিরুদ্ধে এক ম্যাচে জেতার পরই বিরাট কোহলিকে উদ্দেশ্য করে আঙুল মুখে তুলে ‘চুপ’ ইঙ্গিত করেছিলেন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ফিরতি ম্যাচে তাঁর বদলা নেন কোহলি। ম্যাচের মধ্যে তো বটেই, ম্যাচের পর বিবাদে জড়িয়ে পড়েন কোহলি-গম্ভীর। গৌতমের পাশাপাশি আফগান পেসার নবীন উল হকের সঙ্গে বিরাটের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পুরো বিষয়টি ভালো ভাবে নিচ্ছে না বিসিসিআই। বোর্ডের মতে খেলার মর্যাদা নষ্ট করেছেন বিরাট, গৌতম ও নবীন। যে কারণে এই তিনজনকে কড়া শাস্তি দিল বিসিসিআই। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।


আইপিএলের কোড অফ কন্ডাক্ট লঙ্ঘন করার জন্য বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি আফগান ক্রিকেটার নবীন উল হকের ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা হয়েছে। আইপিএের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘আইপিএলের কোড অব কন্ডাক্টের ধারা ২.২১ এর অধীনে লেভেল ২ অপরাধ স্বীকার করে নিয়েছেন গৌতম গম্ভীর।’ একইসঙ্গে আইপিএলের ওই মিডিয়া রিলিজে জানানো হয়েছে, ‘আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২১ এর অধীনে লেভেল ২ অপরাধ স্বীকার করে নিয়েছেন বিরাট কোহলি।’ শুধু বিরাট-গৌতমের জরিমানা হয়নি। আফগান পেসার নবীন উল হকও রয়েছেন সেই তালিকায়। ম্যাচ শেষে সৌজন্য বিনিময়ের সময় বিরাটের সঙ্গে বিতর্কে জড়িয়ে যান নবীনও। দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়। আইপিএলের আচরণবিধি লঙ্ঘন করার জন্য নবীনেরও জরিমানা হয়েছে।




প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিরাট-গৌতম বিবাদের ভিডিয়ো। আসলে ম্যাচের শেষে লখনউয়ের ওপেনার কাইল মেয়ার্স এগিয়ে এসে বিরাট কোহলির সঙ্গে কথা বলছিলেন। সেই সময় গম্ভীর এসে মেয়ার্সকে সরিয়ে নিয়ে যান। তখন বিরাট কিছু একটা মন্তব্য করেন। গম্ভীর চুপ থাকেননি। দু’জনই একে অপরকে কিছু বলতে বলতে এগিয়ে আসেন। সেই সময় লখনউ সুপার জায়ান্টসের প্লেয়াররা এবং সাপোর্ট স্টাফরা গম্ভীরকে সেখান থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। এরপর দেখা যায় গম্ভীরের কাঁধে হাত রেখে সম্ভবত আগের ম্যাচের ঘটনা মনে করান বিরাট। তারপর দু’জনের মধ্যে ফের কথা কাটাকাটি হয়। এরপর বিরাটকে সরিয়ে নিয়ে যান লোকেশ রাহুল। কিন্তু সেখানেই শেষ হয়ে যায়নি বিরাট-গম্ভীর বিবাদ। এ যেন শেষ হইয়াও হইল না শেষের মতো ঘটনা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours