এ বছর বৈশাখ পূর্ণিমায় ৩টি রাশির জাতক-জাতিকারা সুবর্ণ সুযোগ ও সৌভাগ্যের অধিকারী হতে চলেছেন। আপনি কি জানেন সেই ভাগ্যবান রাশি কোনগুলি?

Buddha Purnima 2023: ১৩০ বছর পর বুদ্ধ পূর্ণিমায় মহাসংযোগ! সুবর্ণ সুযোগ পেয়ে কপাল খুলে যাবে এই ৪ রাশিরপ্রতীকী ছবি
আগামী ৫ মে ঘটতে চলেছে এক মহাজাগতিক ও অলৌকিক ঘটনা। একই দিনে বুদ্ধ পূর্ণিমা ও ছায়া চন্দ্রগ্রহণ। ফলে এই দিনটির গুরুত্ব বেড়ে গিয়েছে চারগুণ। জ্যোতিষ অনুসারে, বুদ্ধ পূর্ণিমায় ১৩০ বছর পর একই দিনে ঘটতে চলেছে চন্দ্রগ্রহণ। এ বছর বৈশাখ পূর্ণিমায় ৩টি রাশির জাতক-জাতিকারা সুবর্ণ সুযোগ ও সৌভাগ্যের অধিকারী হতে চলেছেন। আপনি কি জানেন সেই ভাগ্যবান রাশি কোনগুলি? হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে, বৈশাখ পূর্ণিমা তিথি শুরু হতে চলেছে আগামী ৪ মে, সকাল ১১টা ৪৪ মিনিটে। তিথি শেষ হবে ৫ মে, রাত ১১টা ৩ মিনিটে। এ দিনে, বছরের প্রথম চন্দ্রগ্রহণ হবে ৮টা ৪৫ মিনিট ও শেষ হবে ১টা পর্যন্ত। এবছর চন্দ্রগ্রহণ হতে চলেছে ছায়া চন্দ্রগ্রহণ।


বুদ্ধ পূর্ণিমার দিনটি ভগবান গৌতম বুদ্ধের জন্মদিন হিসাবে পালিত হয়। এই দিনে তিনি অতিপ্রাকৃত জ্ঞানও অর্জন করেছিলেন। পঞ্চাঙ্গ মতে, ১৩০ বছর পর বুদ্ধ পূর্ণিমায় চন্দ্রগ্রহণের কাকতালীয় ঘটনা ঘটতে চলেছে। এই ছায়া চন্দ্রগ্রহণ তুলা রাশি ও স্বাতি নক্ষত্রে ঘটবে। তবে ভারতে এই মহাজাগতিক দৃশ্য দেখা যাবে না, তাই এর প্রভাব ভারতে পড়বে না বলেই জানা গিয়েছে।

জ্যোতিষ অনুসারে, মকর, সিংহ, মিথুন, মীন ও কুম্ভ রাশির জাতক-জাতিকারা বুদ্ধ পূর্ণিমায় শুভ ফল পাবেন। মকর রাশির জাতকদের কর্মজীবনে উন্নতির সম্ভাবনা রয়েছে, মিথুন রাশির জাতক জাতিকারা চন্দ্রগ্রহণের পর সম্পদ ও সুখ লাভের সুযোগ পাবেন, সিংহ রাশির জাতক-জাতিকাদের চাকরিতে উন্নতি হবে, কুম্ভ রাশির জাতকদের আয় বৃদ্ধি পাবে হু হু করে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours