সোমবার একদিকে যেমন ফিজি দ্বীপরাষ্ট্রের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সে দেশের সর্বোচ্চ সম্মান 'কম্পানিয়ন অব দ্য অর্ডার অব ফিজি'-তে সম্মানিত করা হয়, তেমনই পাপুয়া নিউগিনির তরফেও প্রধানমন্ত্রী মোদীকে সর্বোচ্চ সম্মানে সম্মানিত করা হয়।

PM Narendra Modi: 'মোদী মুগ্ধ' গোটা বিশ্ব, পাপুয়া নিউগিনি ও ফিজির সর্বোচ্চ নাগরিক সম্মানে সম্মানিত হলেন প্রধানমন্ত্রীফিজি ও পাপুয়া নিউগিনির সর্বোচ্চ সম্মানে সম্মানিত হলেন প্রধানমন্ত্রী মোদী।
Follow us on

google-news-icon
নয়া দিল্লি: বিশ্বমঞ্চে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Narendra Modi)-র জয়জয়কার। একইসঙ্গে দুই দেশ থেকে সর্বোচ্চ সম্মান (Highest Award) দেওয়া হল প্রধানমন্ত্রী মোদীকে। বিশ্বমঞ্চে অসাধারণ নেতৃত্বদান, ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে দ্বীপরাষ্ট্রগুলির মধ্যে একতার প্রচারের জন্য় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সর্বোচ্চ সম্মান দেওয়া হয়েছে। আজ, সোমবার একদিকে যেমন ফিজি (Fiji) দ্বীপরাষ্ট্রের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘কম্পানিয়ন অব দ্য অর্ডার অব ফিজি’ (Companion of the Order of Fiji)-তে সম্মানিত করা হয়, তেমনই পাপুয়া নিউগিনি(Papua New Guinea)-র তরফেও প্রধানমন্ত্রী মোদীকে সর্বোচ্চ নাগরিক সম্মানে সম্মানিত করা হয়।


এ দিন ফিজির প্রধানমন্ত্রী সিতিভেনি রেবুকা (Sitiveni Rebuka) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন এবং তাঁকে ফিজির সর্বোচ্চ নাগরিক সম্মান “কম্পানিয়ন অব দ্য অর্ডার অব ফিজি”-তে সম্মানিত করেন। বিশ্বমঞ্চে নেতৃত্বের জন্য এই স্বীকৃতি দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এই সম্মান পাওয়ার পরই প্রধানমন্ত্রী আপ্লুত হয়ে বলেন, “এই সম্মান শুধু আমার নয়, ১৪০ কোটি ভারতীয়ের। বহু শতাব্দী ধরে ভারত ও ফিজির মধ্যে যে সম্পর্ক রয়েছে, তার সম্মান এটি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours