হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ওই মামলাটি বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শুনানির জন্য নির্দিষ্ট করেছিলেন। কিন্তু আজ সেই মামলা শুনতে রাজি নন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

Abhishek Banerjee: অভিষেককে জিজ্ঞাসাবাদ মামলায় নয়া জট, তালিকায় না থাকায় শুনতেই চাইল না ডিভিশন বেঞ্চঅভিষেককে জিজ্ঞাসাবাদ মামলা
Follow us on

google-news-icon
কলকাতা: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে (Abhishek Banerjee) জিজ্ঞাসাবাদ সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে নয়া জট। শুক্রবার মামলার শুনানিতে রাজি নন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। প্রসঙ্গত, গতকাল বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চ নির্দেশ দিয়েছিল অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি-সিবিআই। সেই সঙ্গে মূল তদন্তে বাধা দেওয়ার চেষ্টায় এই মামলা করা হয়েছিল বলেও সন্দেহ আদালতের। সেই কারণেই অভিষেক ও কুন্তল উভয়েরই ২৫ লাখ টাকা করে জরিমানা করে, সেই টাকা স্টেট লিগাল এইড সার্ভিসেস অথরিটির কাছে জমা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে আবার আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম সেই মামলাটি বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শুনানির জন্য নির্দিষ্ট করেছিলেন। কিন্তু আজ সেই মামলা শুনতে রাজি নন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।


সূত্রের খবর, ডিভিশন বেঞ্চ জানিয়েছে আজ কোনওভাবেই শুনানি গ্রহণ করা সম্ভব নয়। তালিকার বাইরে কিছু শুনতে রাজি নয় ডিভিশন বেঞ্চ। সেক্ষেত্রে মামলাকারী পক্ষকে অবসরকালীন বেঞ্চে যেতে বলা হয়েছে বলে জানা যাচ্ছে। অভিষেকের আইনজীবীরা তখন আবেদন করেন, মামলাটি ছেড়ে দিতে। ফের প্রধান বিচারপতির কাছে আবেদন করতে চান অভিষেকের আইনজীবীরা। সেক্ষেত্রে নতুন বেঞ্চ গঠন হলে তবেই হবে শুনানি। এদিকে কাল থেকে হাইকোর্টে গরমের ছুটি শুরু হয়ে যাচ্ছে। ফলে আজ মামলা না হলে, আবার সমস্যায় পড়তে পারেন অভিষেক, এমনই মনে করছেন আইনজীবী মহলের একাংশ।


এদিকে শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম বলেছেন, ‘২২ তারিখ, সোমবার অবসরকালীন বেঞ্চের প্রথম দিন। দুই দিনে এমন কিছু হবে না।’ নতুন বেঞ্চ গঠনের আর্জি শুনতেই চাইলেন না প্রধান বিচারপতি। কোন রক্ষকবচও দিলেন না। প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম জানিয়ে দিলেন ভ্যাকেসনে ওই বেঞ্চে মামলা করুন। নতুন বেঞ্চ গঠনেও আগ্রহী নয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ফলে তৃণমূল নেতাকে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত বিষয়ে আপাতত সর্বশেষ নির্দেশই বহাল থাকছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours