গুলি হয়তো অনেক মানুষের চাকরি খেয়ে নেবে। তবে Google CEO সুন্দর পিচাই কিন্তু এমনটা মনে করেন না। তিনি বিশ্বাস করেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কখনও মানুষের বিরুদ্ধে যাবে না। বরং, এটি মানুষের জন্য কম্পিউটারকে প্রকৃত অর্থে চাকর বানাবে।

Sundar Pichai On AI: কম্পিউটারকে মানুষের প্রকৃত চাকর বানাবে AI, বলছেন সুন্দর পিচাইকৃত্রিম মেধা নিয়ে কী বলছেন সুন্দর পিচাই, জেনে নিন।
Follow us on

google-news-icon
Sundar Pichai Latest News: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স যত জনপ্রিয় হচ্ছে, ততই তা নিয়ে বিতর্ক বাড়ছে। ChatGPT বাজারে পদার্পণ করার পরই Google এবং Microsoft তাদের AI নির্ভর চ্যাটবট BARD এবং BING-কেও নামিয়েছে। মানুষের কাজ আরও সহজ করতে এই চ্যাটবটগুলি সিদ্ধহস্ত, ব্যাপক প্রতিযোগিতাও চলছে তাদের মধ্যে। এক-একটা মানুষ থেকে শুরু করে এক-একটা কোম্পানি এই কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর চ্যাটবটগুলিকে নিজেদের কাজে লাগাতে শুরু করেছে এবং তার সুফলও পাচ্ছে। এর মধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে, AI Chatbotগুলি হয়তো অনেক মানুষের চাকরি খেয়ে নেবে। তবে Google CEO সুন্দর পিচাই কিন্তু এমনটা মনে করেন না। তিনি বিশ্বাস করেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কখনও মানুষের বিরুদ্ধে যাবে না। বরং, এটি মানুষের জন্য কম্পিউটারকে প্রকৃত অর্থে চাকর বানাবে।


সম্প্রতি ইউটিউবার অরুণ মাইনিকে দেওয়া একটি সাক্ষাৎকারে গুগল সিইও সুন্দর পিচাই স্মার্টফোনের ভবিষ্যত সম্পর্কে আলোচনা করেছেন। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কীভাবে স্মার্টফোনকে একটি নতুন দিক নির্দেশ করবে, সে সম্পর্কেও বলেছেন তিনি। পিচাইয়ের কথায়, ভবিষ্যতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স আরও প্রাকৃতিক হবে এবং মানুষের সঙ্গে তার আলাপচারিতাও হবে খুব সহজ ও সাধারণ।

Google প্রধান বিশ্বাস করেন, AI-এর বিবর্তন এবং ব্যবহারের সঙ্গে ভবিষ্যতে AI মানুষের ভাষা বোঝার ক্ষেত্রেও আরও ভাল হয়ে উঠবে। মানুষের সঙ্গে সে আরও ভাল করে ইন্টার‌্যাক্ট করতে পারবে এবং ইউজ়ার-ফ্রেন্ডলিও হবে। পিচাই বলছেন, সময়ের সঙ্গে সঙ্গে অত্যাধুনিক প্রযুক্তিটি আরও অভিজ্ঞতা সঞ্চয় করবে এবং আমাদের কাছ থেকে আরও অন্তর্দৃষ্টি পেয়ে অনেক কিছুই সে শিখবে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours