মাধ্যমিকের টেস্টে ৬৯০ পেয়েছিল দেবদত্তা। কিন্তু টেস্ট পরীক্ষায় প্রাপ্ত নম্বরকেও ছাপিয়ে গিয়ে মাধ্যমিকে ৭০০-র মধ্যে ৬৯৭ পেয়ে প্রথম স্থান অধিকার করায় আবেগ ধরে রাখতে পারছে না দেবদত্তা। মেধাতালিকায় প্রথম স্থানে উঠে আসার পর খুবই খুশি তিনি।

Madhyamik Result Out: 'এতটাও ভাবতে পারিনি', পুরো কৃতিত্ব মাকেই দিচ্ছেন মাধ্যমিকে প্রথম দেবদত্তাদেবদত্তা মাঝি
Follow us on

google-news-icon
কাটোয়া: মাধ্যমিকে (Madhyamik Result 2023) প্রথম হয়েছে কাটোয়ার দেবদত্তা মাঝি। ৭০০-র মধ্যে ৬৯৭ নম্বর পেয়ে মাধ্যমিকের মেধাতালিকার (Madhyamik Merit List) শীর্ষ স্থানে উঠে এসেছে পূর্ব বর্ধমানের কাটোয়া দুর্গাদাসী গার্লস হাইস্কুলের দেবদত্তা। মাধ্যমিকে তাক লাগানো নম্বর পাওয়ার পর টিভি নাইন বাংলায় প্রথম প্রতিক্রিয়া দেবদত্তার। মেধাতালিকার শীর্ষ স্থানে উঠে আসার পর আনন্দ, আবেগ, উচ্ছ্বাস তাঁর চোখে মুখে। দেবদত্তা বলছে, আমি এতটাও ভাবতে পারিনি। আমি আশা করেছিলাম মোটামুটি ৬৮০ থেকে ৬৯০-এর মধ্যে কিছু একটা হবে।’ মাধ্যমিকের টেস্টে ৬৯০ পেয়েছিল দেবদত্তা। কিন্তু টেস্ট পরীক্ষায় প্রাপ্ত নম্বরকেও ছাপিয়ে গিয়ে মাধ্যমিকে ৭০০-র মধ্যে ৬৯৭ পেয়ে প্রথম স্থান অধিকার করায় আবেগ ধরে রাখতে পারছেv না দেবদত্তা।


মেধাতালিকায় প্রথম স্থানে উঠে আসার পর খুবই খুশি তিনি। আর এই সাফল্যের জন্য নিজের মাকেই পুরো কৃতিত্ব দিচ্ছে দেবদত্তা। টিভি নাইন বাংলাকে বলছে, ‘আমার মা পুরোটা গাইড করেছেন আমাকে। মায়ের অবদান অনেক।’ ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চান দেবদত্তা। আর সেই লক্ষ্যেই এখন থেকে প্রস্তুতি নিতে চাইছেন মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী দেবদত্তা। এদিকে মাধ্যমিকের ফলপ্রকাশ হওয়ার পর থেকেই কাটোয়ায় দেবদত্তাকে ঘিরে উচ্ছ্বাস দেখা গিয়েছে আত্মীয়-পরিজন ও পাড়া-প্রতিবেশীদের মধ্যে। দেবদত্তার এই নজরকাড়া রেজাল্টের জন্য গর্বিত এলাকাবাসীরা।


বরাবরই মেধাবী ছাত্রী হিসেবেই এলাকায় পরিচিত দেবদত্তা। টেস্টেও দুর্দান্ত রেজাল্ট করেছিলেন। আর এবার সেই টেস্টের রেজাল্টকেও ছাপিয়ে গিয়ে মাধ্যমিকে অনবদ্য রেজাল্ট করেছেন তিনি। ৭০০-র মধ্যে ৬৯৭। দেবদত্তা বলছেন, এতটাও যে ভাল রেজাল্ট হবে, তা তিনি কল্পনা করতে পারেননি। আশা করেছিলেন, ৬৮০ থেকে ৬৯০-এর মধ্যে কিছু একটা নম্বর পাবেন। স্বাভাবিকভাবেই এই আশাতীত ফল হওয়ায় উচ্ছ্বসিত দেবদত্তা। তাঁকে নিয়ে গর্বিত দেবদত্তার পরিবারের লোকেরাও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours