লোকেশ রাহুলের চোট ভারতীয় দলের পরিকল্পনায় ধাক্কা দিয়েছে। ১৫ সদস্য়ের স্কোয়াডে স্পেশালিস্ট উইকেটকিপার হিসেবে কেএস ভরত থাকলেও ইংল্যান্ডের পরিস্থিতিতে অভিজ্ঞ কারও খোঁজ করবেন নির্বাচকরা।
Wriddhiman Saha : চোট রাহুলের, ভরসা নেই ভরতে, বাংলার বঞ্চিত কিপারকে ফেরাচ্ছে রোহিতের টিম?



কলকাতা: টেকনিকের দিক থেকে এখনও দেশের অন্যতম সেরা কিপার ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। তা সত্ত্বেও ভারতীয় দল থেকে এখন ব্রাত্য ঋদ্ধিমান সাহা। সীমিত ওভারে হাতে গোনা সুযোগ পেয়েছেন। টেস্ট ফরম্যাটে ঋদ্ধির চেয়ে মাত্র ৪ ম্যাচ খেলা কেএস ভরতের উপর বিশ্বাস রাখছে টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। অজিঙ্ক রাহানের মতো ঋদ্ধিও বিসিসিআইয়ের (BCCI) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন। আইপিএলের পারফরম্যান্সের জেরে রাহানে জাতীয় দলে ফের ডাক পেয়েছেন। তাও আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) স্কোয়াডে। কিন্তু গুজরাট টাইটান্সের হয়ে খেলা ঋদ্ধির সেই সৌভাগ্য হয়নি। স্কোয়াডে উইকেটকিপার হিসেবে রয়েছেন লোকেশ রাহুল এবং কেএস ভরত (KL Rahul)। ভরতের অতীত পারফরম্যান্স যা তাতে ওভালের ফাইনালে রাহুলের খেলার সম্ভাবনা বেশি। কিন্তু আইপিএল ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া লোকেশ রাহুলকে নিয়ে এখন সংশয়। এই পরিস্থিতিতে শুধুমাত্র কেএস ভরতের উপর ভরসা না করে ঋদ্ধিমান সাহার কথা ভাবতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রাহুলের চোটে ভারতীয় দলের প্রত্যাবর্তনের পথ খুলে যেতে পারে ঋদ্ধির জন্য। বিস্তারিত TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

লোকেশ রাহুলের চোট ভারতীয় দলের পরিকল্পনায় ধাক্কা দিয়েছে। ১৫ সদস্য়ের স্কোয়াডে স্পেশালিস্ট উইকেটকিপার হিসেবে কেএস ভরত থাকলেও ইংল্যান্ডের পরিস্থিতিতে অভিজ্ঞ কারও খোঁজ করবেন নির্বাচকরা। ইংল্য়ান্ডের পরিবেশে সুইংয়ের বিষয় কারও অজানা নয়। কিপারদের কাছে সবচেয়ে বড় চ্য়ালেঞ্জ এটাই। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অনভিজ্ঞ কোনা শ্রীকর ভরতকে নিয়ে ফাঁপরে পড়তে পারে টিম ইন্ডিয়া। অভিজ্ঞ কারও খোঁজ পড়া মানে প্রথমেই যে নাম আসবে তিনি হলেন ঋদ্ধিমান সাহা। ৩৮ বছরের ঋদ্ধি শেষবার ২০২১ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলেছিলেন। তরুণদের সুযোগ দেওয়ার তাগিদে দলে আর সুযোগ হয়নি ঋদ্ধির। কিন্তু ঋষভ পন্থের অ্যাক্সিডেন্ট এবং কেএল রাহুলের চোট ঋদ্ধির সামনে জাতীয় দলে কামব্যাকের পথ প্রশস্ত করেছে।


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ঋদ্ধির কথা ভেবে দেখার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। বাংলার ক্রিকেটারকে দেশের অন্যতম সেরা উইকেটকিপার অ্যাখ্যা দিয়ে শাস্ত্রী বলেছেন, “ঋদ্ধি খুব ভালো কিপার। ঋষভ পন্থের অনুপস্থিতি এবং লোকেশ রাহুল ছিটকে গেলে কেএস ভরতকে কভার করার জন্য ঋদ্ধির প্রয়োজন রয়েছে। রাহুল যদি চোটের জন্য খেলতে না পারেন তাহলে উইকেটকিপিং কে করবে?”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours