বিরোধী দলের একজন রাজনীতিবিদ সর্বদা তাঁর প্রতিটি শব্দ সোনার মতো দাঁড়িপাল্লায় ওজন করে বলতে পারেন না।


‘মোদী পদবি’ মামলায় এখনও খাঁড়া ঝুলছে রাহুলের উপর। এবার এই বিষয়ে সুরাট আদালতে (Surat Court) বিস্ফোরক অভিযোগ করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁকে রাজনৈতিকভাবে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছে বলে আদালতে জানালেন তিনি। একইসঙ্গে সরাসরি প্রধানমন্ত্রীকে তোপ দেগে আবেদনপত্রে রাহুল বলেন, নরেন্দ্র মোদী (Narendra Modi) পৃথকভাবে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করতে পারতেন।


আদালত সূত্রে জানা গিয়েছে, মোদী সম্প্রদায়কে অপমান করার যে অভিযোগ উঠেছে, সে ব্যাপারে মামলা করার অধিকার পূর্ণেশ মোদীর ছিল না বলে পাল্টা চ্যালেঞ্জ জানিয়েছেন রাহুল গান্ধী। মঙ্গলবার সুরাট আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে রাহুল গান্ধীর তরফে প্রবীণ আইনজীবী আর.এস চিমা ও আইনজীবী কীর্তি পানওয়ালা ও আইনজীবী তারানুম চিমা একটি পিটিশন দায়ের করেছেন। সেই পিটিশনে বলা হয়েছে, “কেবল যদি স্বতন্ত্রভাবে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অভিযোগ হয়ে থাকে, তাহলে কেবল নরেন্দ্র মোদীই মানহানির অভিযোগ দায়ের করতে পারেন। তাঁর প্রতিনিধি হিসাবে পূর্ণেশ মোদীর মামলা করার কোনও অধিকার নেই।”

আবেদনপত্রে রাহুল গান্ধী আরও জানিয়েছেন, “বিরোধী নেতা হিসাবে তাঁর সরকারের সমালোচক হতে হবে। সরকারের সমালোচক হিসাবে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি ক্ষমতায় থাকা ব্যক্তিদের বিরক্ত ও বিব্রতকর অবস্থায় ফেলতে বাধ্য।” পিটিশনে আরও উল্লেখ করা হয়েছে, “বিরোধী দলের একজন রাজনীতিবিদ সর্বদা তাঁর প্রতিটি শব্দ সোনার মতো দাঁড়িপাল্লায় ওজন করে বলতে পারেন না। তাই ভাষণের সারমর্ম এবং বলার ক্ষমতার দিকে মনোনিবেশ করা আদালতের দায়িত্ব।” বিষয়টি ব্যক্তিগতভাবে নেওয়া উচিত নয় বলেও জানিয়েছেন তিনি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours