পরিশ্রম, অর্থের সবের ভরাডুবি, কোন বিপদে পড়লেন ইমন?

Iman Chakraborty: এতদিনের পরিশ্রম সব জলে! মহা বিপাকে ইমন, মাথায় হাত গায়িকারইমন চক্রবর্তী।
তিল তিল করে, পরিশ্রম আর অর্থ খরচ করে সাধের অফিসিয়াল ইউটিউব চ্যানেলটি গড়ে তুলেছিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী। কিন্তু মঙ্গলবার সকালে গায়িকার মাথায় হাত। হঠাৎই উড়িয়ে দেওয়া হল তাঁর লক্ষ লক্ষ সাবস্ক্রাইবার সমৃদ্ধ ইউটিউব চ্যানেলটি। কিন্তু কেন? ইমন জানিয়েছেন, কারণ তিনিও জানেন না। ইউটিউবের পক্ষ থেকে এক ইমেল করা হয়েছে। সেখানেই জানানো হয়েছে, তিনি ও তাঁর টিম ওই প্ল্যাটফর্মের কমিউনিটি সংক্রান্ত যে নিয়মকানুন রয়েছে তা মানেননি। ইমনের কথায়, “আগে থেকে একবার সাবধান পর্যন্ত করেনি। যদি গাইডলাইন না মানি তবে সেই গানটাকে স্ট্রাইক করা যেত। কোনও স্ট্রাইকও আসেনি। হ্যাঁ, এর আগে অনেক ক্লেম এসেছে, কিন্তু স্ট্রাইক কোনওদিন খাইনি। তাই বলে, আমার চ্যানেলটাকে এভাবে উড়িয়ে দেবে?”


তিনি যোগ করেন, “এখন অনেকেই ইউটিউব থেকে রোজগারের চেষ্টা করছে। সেখানে হঠাৎ করেই আমার চ্যানেলটা উড়িয়ে দেওয়া হল, কিচ্ছু না বলে কয়ে! এটা কি ঠিক? কী ভয়াবহ অভিজ্ঞতা।” এরপরেই ইউটিউবকে উদ্দেশ্য করে ইমন বলেন, “যদি ক্রিয়েটার কনটেন্ট না তৈরি করে তাহলে তোমরা কে? একবার সাবধান পর্যন্ত করবে না। আমরা এতদিন ধরে শ্রম দিয়েছি, এত টাকা খরচ করেছি তার এক শতাংশ টাকাও তো ইউটিউব থেকে আসেনি। তাহলে এরকমটা কেন?” ইমন জানিয়েছেন, ইতিমধ্যেই ‘ইউটিউব ইন্ডিয়া’কে ইমেল মারফৎ গোটা ঘটনাটা জানিয়েছেন তিনি। যদিও এখনও পর্যন্ত তাঁদের তরফে কোনও সদুত্তর মেলেনি।





Aryan Khan: নিশিঠেকে বাঙালি নায়িকার কাছাকাছি শাহরুখের ছেলে, নিয়ন আলোয় মোড়া ছবি ফাঁস
সম্প্রতি এক অনভিপ্রেত ঘটনার মুখে পড়তে হয়েছিল ইমনকে। মধ্যরাতে স্বামী ও বন্ধুবান্ধবদের সঙ্গে ব্যাডমিন্টন খেলে ফেরার সময় রাস্তায় তাঁকে হেনস্থা করে এক যুবক। করে নোংরা ইঙ্গিতও। ইমন চুপ থাকেননি। নিকটবর্তী থানায় ফোন করে সবটা জানাতেই সেই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। সেই সমস্যা মিটে গেলেও আবার এক নতুন সমস্যা। তবে শুধু ইমন নয়, অতীতেও বিভিন্ন সময়ে নানা তারকা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের তরফে এ হেন অভিযোগ এনেছেন। ইমনের ক্ষেত্রে সমস্যার সমাধান হবে কিনা এখন সেটাই দেখার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours