আপাতত বৃষ্টির খুব একটা সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী তিন-চার দিন ধরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলিতেই আকাশ মূলত মেঘমুক্ত থাকবে।

Weather Update: বৃষ্টির জন্য আবার হাপিত্যেশ, কলকাতাসহ গোটা রাজ্যে বাড়বে তাপমাত্রাপ্রতীকী ছবি
কলকাতা: কিছুদিন আগে পর্যন্তও কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় কম বেশি বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টাও কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। কিন্তু এরপর থেকে আপাতত বৃষ্টির খুব একটা সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী তিন-চার দিন ধরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলিতেই আকাশ মূলত মেঘমুক্ত থাকবে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলির ক্ষেত্রেও পরিস্থিতি একইভাবে বদল হচ্ছে। উত্তরের জেলাগুলিতে আজ ও আগামিকাল হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলায় বৃষ্টির পূর্বভাস থাকছে আগামিকাল পর্যন্ত। কিন্তু এরপর থেকে উত্তরবঙ্গেও আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, উত্তরেও শুষ্ক আবহাওয়া থাকবে।


দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আজ শুধু পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কাল থেকে দক্ষিণের জেলাগুলিতে আকাশ মূলত মেঘমুক্তই থাকবে। আগামী চার-পাঁচ দিন দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির কোনও সম্ভাবনা থাকছে না বলেই জানাচ্ছেন আলিপুর আবহাওয়া অফিসের ডিউটি অফিসার উমাকান্ত সাহা। এদিকে কলকাতা সহ সামগ্রিকভাবে রাজ্যে আগামী পাঁচ দিন তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। উল্লেখ্য, কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় বিগত বেশ কয়েকদিন ধরে বৃষ্টি হয়েছে। গরমের থেকে সাময়িক নিস্তার পেয়েছিল রাজ্যবাসী।

কিন্তু আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, এবার বৃষ্টি আপাতত বিদায় নিচ্ছে। আগামিকাল কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টি হলেও, তারপর থেকে আর বৃষ্টি হবে না। আকাশ মূলত মেঘমুক্তই থাকবে। ফলে আবারও গরম বাড়বে রাজ্যে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী কয়েকদিনে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়বে রাজ্যের তাপমাত্রা। অর্থাৎ, আবার বৃষ্টির জন্য হাপিত্যেশ করে অপেক্ষা করতে হবে রাজ্যবাসীকে। ফলে এপ্রিল মাসে গরম আরও বাড়বে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours