Olectra-র এই ইলেকট্রিক টিপারের সর্বাধিক টর্ক 2,400 Nm, 46deg টিপিং অ্যাঙ্গেল, 25 শতাংশ গ্রেডেবিলিটি, লোড ক্যাপাসিটি 28,000kg। একবার চার্জে এই ইলেকট্রিক টিপারটি 150 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।


যারা মেঘা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার্সের (MEIL) গ্রুপের কোম্পানি, তাদের নতুন 6×4 হেভি-ডিউটি ইলেকট্রিক টিপারের জন্য ICAT থেকে হোমোলোগেশন সার্টিফিকেট পেয়ে গেল। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই ইলেকট্রিক টিপারের প্রোটোটাইপটি এর আগে দিল্লি, বেঙ্গালুরুতে দেখানো হয়েছিল। সেই সময় ই-টিপারটি অনেক মানুষের নজর কেড়েছিল। ওলেকট্রা গ্রিনটেক-এর তরফে আরও বলা হচ্ছে, বর্তমানে তারা 20টি ই-টিপারের অর্ডার নেওয়ার জন্য আলোচনা করছে

Olectra E-Tipper: স্পেসিফিকেশন, ফিচার

Olectra-র এই ইলেকট্রিক টিপারের সর্বাধিক টর্ক 2,400 Nm, 46deg টিপিং অ্যাঙ্গেল, 25 শতাংশ গ্রেডেবিলিটি, লোড ক্যাপাসিটি 28,000kg। একবার চার্জে এই ইলেকট্রিক টিপারটি 150 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। ফাস্ট চার্জিং ক্ষমতাসম্পন্ন এই স্কুটার একটি DC ফাস্ট চার্জারের সাহায্যে সম্পূর্ণ চার্জ হতে মাত্র দুই ঘণ্টা সময় নেবে।



সংস্থার তরফ থেকে বলা হয়েছে, সেন্ট্রাল মোটর ভেহিকল রেগুলেশনস মেনে চলছে এই ইলেকট্রিক টিপার। দেশের রাস্তায় চলার জন্য প্রয়োজনীয় সবরকমের অনুমোদন পেয়েছে গাড়িটি। Olectra Greentech দাবি করছে, এটিই দেশের প্রথম ই-টিপার, যা পাহাড় থেকে শুরু করে মাইন-সহ দেশের সাধারণ রাস্তাঘাটেও চালিয়েও পরীক্ষা করা হয়েছে। সেই সব পরীক্ষায় দেখা গিয়েছে, ভারতের সবরকম রাস্তায় চলার জন্য আদর্শ এই ওলেকট্রা ই-টিপারটি। তবে শুধু ভারত নয়। নেদারল্যান্ডস, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া এবং অন্যান্য দেশেও স্বীকৃত ICAT সার্টিফিকেশন। অর্থাৎ আপনি এই সব জায়গাতেও ICAT সার্টিফায়েড গাড়িগুলি রফতানি করতে পারবেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours