অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমেদাবাদে চতুর্থ টেস্টের তৃতীয় দিন দু'টি রেকর্ড গড়েছেন যথাক্রমে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও টিম ইন্ডিয়ার সিনিয়র তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা। কোন কোন রেকর্ড গড়লেন হিটম্যান ও পূজ্জি?


এ বারের বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy) অস্ট্রেলিয়ায় যাবে, নাকি ভারতে থাকবে? তার ফয়সলার ম্যাচ চলছে আমেদাবাদে। ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে অজি তারকা ওপেনার উসমান খোয়াজা ও ক্যামেরন গ্রিনের জোড়া সেঞ্চুরির পর ৪৮০ রান তুলেছে অস্ট্রেলিয়া। শুরু হয়ে গিয়েছে ভারতের প্রথম ইনিংসও। দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে শুরু হয় ভারতের প্রথম ইনিংস। তাতে ১০ ওভার ব্যাটিং করে কোনও উইকেট না হারিয়ে ৩৬ রান তুলেছিল ভারত। এখন আমেদাবাদে চলছে তৃতীয় দিনের খেলা। অজিদের বিরুদ্ধে আমেদাবাদ টেস্টের তৃতীয় দিন দু’টি রেকর্ড গড়েছেন যথাক্রমে ভারতের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও টিম ইন্ডিয়ার সিনিয়র তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। কোন কোন রেকর্ড গড়লেন হিটম্যান ও পূজ্জি? বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট চলাকালীন ভারত অধিনায়ক রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছেন। রোহিত সপ্তম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়লেন। তাঁর আগে এই রেকর্ড গড়েছেন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, বীরেন্দ্র সেওয়াগ, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। শনিবার সকালে চতুর্থ টেস্টের প্রথম সেশনে শুরুটা দারুণ করেছিলেন রোহিত। মিচেল স্টার্কদের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে ব্যাটিং করছিলেন রোহিত। তবে একটা সময় রানের গতি বাড়াতে গিয়ে ক্যাজুয়াল হয়ে যান। শর্ট এক্সট্রা কভারে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ভারত অধিনায়ক। ছন্দে থেকেই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রোহিত। বাঁ হাতি স্পিনার ম্যাট কুহনেম্যানের বোলিংয়ে শর্ট এক্সট্রা কভারে রোহিতের পাঠানো বল ক্য়াচ নেন মার্নাস লাবুশেন। সেই সময় বল আটকে এসেছিল। জমি ঘেসা শট খেলতে চাইলেও তা রাখতে পারেননি। যে কারণে ক্যাচ ওঠে। ৩৫ রান করে মাঠ ছাড়েন হিটম্যান।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours