পঞ্চায়েত নির্বাচনকে টার্গেট করেই অস্ত্র এবং বিস্ফোরকের বরাত দেওয়া নেওয়া চলছে বলে অনুমান গোয়েন্দাদের। ধৃতদের মধ্যে দুজন নদিয়ার বাসিন্দা, দুজন মুর্শিদাবাদের বাসিন্দা।


পঞ্চায়েত নির্বাচন থেকে গ্রেফতার আন্তঃরাজ্য আগ্নেয়াস্ত্র পাচারচক্রের চাঁই। উদ্ধার বিস্ফোরক। নদিয়ার পলাশি থেকে গ্রেফতার আন্তঃ রাজ্য আগ্নেয়াস্ত্র পাচার চক্রের চার সদস্য। উদ্ধার ২ টি পিস্তল। বেআইনি আগ্নেয়াস্ত্রর সঙ্গে উদ্ধার হয়েছে ১০ কেজি বিস্ফোরক। পঞ্চায়েত নির্বাচনকে টার্গেট করেই অস্ত্র এবং বিস্ফোরকের বরাত দেওয়া নেওয়া চলছে বলে অনুমান গোয়েন্দাদের। ধৃতদের মধ্যে দুজন নদিয়ার বাসিন্দা, দুজন মুর্শিদাবাদের বাসিন্দা। নদিয়ার কালীগঞ্জে পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়ার ঘটনার পর তৎপর পুলিশ প্রশাসন। এলাকায় চলছে টানা তল্লাশি অভিযান। শনিবার বিকালেই কালীগঞ্জের পালিশ থেকে চার জন অস্ত্র কারবারিকে পাকড়াও করেন তদন্তকারীরা। জানা গিয়েছে, চার জন যুবক বাইরে অস্ত্র নিয়ে যাচ্ছিল। খবর আগে থেকেই ছিল তদন্তকারীদের কাছে।


শনিবার আগে থেকেই ওই রাস্তায় ওঁত পেতে ছিলেন তদন্তকারীরা। চার যুবক বাইকে আসতেই, তাদের পথ আটকায় পুলিশ। কথাবার্তায় অসঙ্গতি থাকায় তল্লাশি চালানো হয়। ব্যাগ থেকে উদ্ধার হয় ২টি পিস্তল, ৫ রাউন্ড গুলি ও প্রায় ১০ কেজি বিস্ফোরক। জেরায় জানা গিয়েছে, ওই চার যুবক আন্তঃরাজ্য পাচার চক্রের সঙ্গে যুক্ত। তবে এই চক্রের চাঁই কে, কার নির্দেশে কোথায় অস্ত্র পাচার করা হচ্ছিল, তা জানতে তৎপর তদন্তকারীরা।

গত কয়েক সপ্তাহ ধরে নদিয়ার এই অখ্যাত গ্রাম খবরের শিরোনামে। ফেব্রুয়ারির শেষ সপ্তাহেই কালীগঞ্জের মোলান্দিতে পুলিশকে লক্ষ্য করে বোমাবাজি করে দুষ্কৃতীরা। সেই ঘটনায় ওসি সহ পাঁচ জন আহত হন। সে সময়ে তিনটি ড্রামে ২৭ টি তাজা বোমা উদ্ধার হয়। বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। তারপর এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ে প্রশাসনও। এলাকায় শুরু হয় তল্লাশি অভিযান। ঘটনার ৪৮ ঘণ্টার কালীগঞ্জের মোহান্দি গ্রাম থেকে এক ড্রাম তাজা বোমা উদ্ধার হয়। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে সীমান্তবর্তী এলাকাগুলিতে বিশেষ নজরদারি চালাচ্ছে প্রশাসন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours