একেবারে খেলনার মতো চারদিকে ঘুরতে শুরু করেছে গাড়িগুলি।

টর্নেডোর (Tornedo) দাপটে লন্ডভন্ড অবস্থা ক্যালিফোর্নিয়ার (Callifornia)। ঝড়ের দাপটে উড়ে গেল বাড়ির ছাদ। ভেঙে চুরমার জানলা-দরজা। রেহাই পায়নি পার্কিংয়ে থাকা বিলাসবহুল গাড়িগুলি। একেবারে খেলনার মতো চারদিকে ঘুরতে শুরু করেছে গাড়িগুলি। ক্যালিফোর্নিয়ায় ঝড়ের এই বিধ্বংসী রূপের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ভয়ঙ্কর টর্নেডোর সাক্ষী থেকেছে মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চল ক্যালিফোর্নিয়ার মন্টেবেলো শহর। রাজধানী লস অ্যাঞ্জেলেস থেকে মাত্র কয়েক মাইল দূরত্বে এই শহরটি এক ধাক্কায় একেবারে লন্ডভন্ড হয়ে গিয়েছে। একাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে পড়েছে বহু বাড়ি। অনেক বাড়ির ছাদ উড়ে গিয়েছে। জানলা-দরজাও ভেঙে পড়েছে। পার্কিংয়ে থাকা গাড়িগুলিও যেন উড়িয়ে নিয়ে গিয়েছে টর্নেডো। কয়েকজন আহতও হয়েছেন।

ঘটনার সাক্ষী স্থানীয় এক ব্যবসায়ী বলেন, “আমি গাড়ি চালাচ্ছিলাম। দেখতে পেলাম টর্নেডো আমার গাড়ির সামনে আছড়ে পড়ল এবং আমাকে গাড়ি সমেত চরকির মতো পুরো ঘুরিয়ে দিল। গাড়ির সমস্ত কাচ ভেঙে পড়েছে।” আবার একজন বলেন, “চোখের সামনে দেখলাম, উঁচু উঁচু বহুতলের মধ্যে দিয়ে কী ভাবে ঝড় বয়ে যাচ্ছে।”

যদিও ক্যালিফোর্নিয়ার আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার রাতের এই টর্নেডো ‘দুর্বল’। এই টর্নেডোয় হাওয়ার বেগ ছিল ঘণ্টায় ৮৫ মাইল। এই ঝড়ে শহরের ২৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু গাছ ভেঙে পড়েছে। মূলত জনবসতিপূর্ণ এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কয়েকজন আহত হয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours