সাকিব আল হাসানের পাশাপাশি লিটন দাসকেও আইপিএলে খেলার এনওসি দিয়েছে বিসিবি।

অবশেষে হাসি ফুটতে চলেছে নাইট প্রেমীদের মুখে। আইপিএল (IPL) শুরু হওয়ার আগে ওপার বাংলা থেকে এসেছে খুশির খবর। এ বারের আইপিএলে প্রথম থেকেই কেকেআর (KKR) পাবে বাংলাদেশের দুই তারকাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে অবশেষে এনওসি দেওয়া হয়েছে সাকিব আল হাসান (Shakib Al Hasan) ও লিটন দাসকে (Litton Das)। এ ছাড়া দিল্লি ক্যাপিটালসে এ বারের আইপিএলে খেলার কথা আর এক বাংলাদেশি ক্রিকেটারের। তিনি হলেন মুস্তাফিজুর রহমান। তাঁকেও এনওসি দিয়েছে বিসিবি। বিস্তারিত জেনে নিন প্রতিবেদনে।


বর্তমানে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ চলছে সাকিবদের। যার ফলে সাকিব-লিটনদের আইপিএলে খেলার ছাড়পত্র দিতে নারাজ ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের জাতীয় দলের কোচ হাথুরুসিংহে জানিয়েছিলেন, নিলামে নাম তোলার আগে থেকেই ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়েছিল আগে দেশের হয়ে খেলতে হবে। দেশের ক্রিকেটারদের জাতীয় দলের ডিউটি পালন করতে হবে। এই মর্মে সাকিব-লিটনদের শুরুতে আইপিএল খেলার এনওসি দেয়নি বিসিবি। এই বিষয়ে বিসিবির কর্তাদের একাধিকবার আলোচনা হয়েছে। অবশেষে সিদ্ধান্ত বদল করল বিসিবি।

আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ জয়ের পর ২৭ মার্চ থেকে শুরু হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। ৩১ মার্চ অর্থাৎ আইপিএল-২০২৩ এর উদ্বোধনের দিন রয়েছে বাংলাদেশ বনাম আয়ার্ল্যান্ডের তৃতীয় টি-২০ ম্যাচ। এরপর দুই দেশ খেলবে একটি টেস্ট ম্যাচ। সেটি শুরু হবে ৪ এপ্রিল। তারপর ফের আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ রয়েছে বাংলাদেশের। এই ওডিআই সিরিজ রয়েছে যথাক্রমে ৯, ১২ ও ১৪ মে।



KKR, IPL 2023 : দ্রুততম হাফসেঞ্চুরি, পাওয়ার প্লে-তেই পাঁচ উইকেট! কেকেআর জুটির রেকর্ড

KKR, IPL 2023: নীতীশ কি কয়েক ম্যাচের ক্যাপ্টেন, কী বললেন কেকেআর কোচ?
একইসঙ্গে জানা দিয়েছে, আইপিএলের শুরুতে সাকিব-লিটনদের খেলার অনুমতি দেওয়া হলেও, তাঁদের আবার আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী তিন ম্যাচের ওডিআই সিরিজে খেলার জন্য জাতীয় দলে যোগ দিতে হবে। যদিও সাকিব অবশ্য পুরো আইপিএলেই খেলতে চাইছেন। এ ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত দেয়নি বিসিবি।

উল্লেখ্য, ১ এপ্রিল এ বারের আইপিএল যাত্রা শুরু করবে কেকেআর। প্রথম ম্যাচে নাইটদের প্রতিপক্ষ পঞ্জাব কিংস। আগামী কাল আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে যদি শেষ টি-২০ ম্যাচে খেলেন সাকিব-লিটন, তা হলে তাঁদের হয়তো প্রথম ম্যাচে পাবে না নাইটরা। সেক্ষেত্রে পরবর্তী ম্যাচগুলিতে এই দুই বাংলাদেশি ক্রিকেটারকে খেলানোর সুযোগ পাবে নাইটরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours