সদ্য বিয়ে হয়েছে মেয়েটির। সবে মাত্র পা রেখেছে তাঁর শ্বশুরবাড়িতে। কিন্তু সেখানে প্রবেশ করা মাত্রই সে এমন কাণ্ড ঘটাল, সক্কলে অবাক হয়ে গেল। ভিডিয়োটা একবার না দেখলে বুঝবেন না।


বিয়ের ঠিক পরের মুহূর্তটায় মেয়েদের মনটা ভারাক্রান্ত থাকে। কারণ, যে বাড়িতে তাঁদের জন্ম, সেই বাড়ি ছেড়ে চলে আসতে হয় শ্বশুরবাড়ি। তারপরে একটা নতুন বাড়িতে আসা, সেখানে একাধিক নতুন মুখের সঙ্গে পরিচিত হওয়া, শ্বশুরবাড়ির রীতিনীতি এই সব কিছুর সঙ্গে মানিয়ে নিতে পারবেন কি না, তার জন্য কিছুটা ভয়ও কাজ করে মনের মধ্যে। তাই নববধূ যখন প্রথম শ্বশুরবাড়িতে পা রাখেন, সমস্ত চাপা টেনশন সরিয়ে রেখে তিনি যাতে আনন্দে থাকতে পারেন, অনেক কিছু করে তার বন্দোবস্ত করেন বাড়ির সদস্যরা। কখনও গানের আসর বা কখনও একটু নাচ, বাড়ির নতুন সদস্যের মুখে একটু হাসি ফোটাতে কোনও আয়োজনেরই খামতি থাকে না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তেমনই একটি ভিডিয়ো দেখা গিয়েছে, যাতে নববধূর আনন্দে মাতোয়ারা হয়েছেন বাড়ির সক্কলে।



দেখেই বোঝা যাচ্ছে, নববধূ শ্বশুরবাড়ির সকলের সামনে নাচতে কতটা ইতস্তত বোধ করছিলেন! কিন্তু তিনি যেই শুরুটা করে দিলেন, বাকি সব ঘেঁটে ঘ! কে বলতে পারে যে, এই মেয়েটাই কিছুক্ষণ আগে তাঁর শ্বশুরবাড়িতে পা রেখেছে। সবাই তা দেখে অবাক। শ্বশুরবাড়ির লোকজনও হাঁ হয়ে দেখতে থাকেন, কী সুন্দরই না নাচছে তাঁদের নতুন বউ।

ভিডিয়োতে দেখা গেল, একটি পাঞ্জাবী গানে আত্মহারা হয়ে নাচছে বাড়ির নববধূ। তাঁর নাচ দেখতে এতটাই ভিড় জমেছে যে, একটু যে বেশি জায়গা নিয়ে সে নাচবে তার উপায় নেই। শ্বশুরবাড়ির সক্কলে সেখানে বসে রয়েছেন নতুন বউয়ের নাচ দেখতে। অনেকে আবার সেই নাচ মিসও করে যাচ্ছিলেন। কিন্তু শাশুড়ি ডাক দিলেন বাদ বাকি সবাইকে। তাঁরাও সঙ্গে সঙ্গে সেখানে হাজির হয়ে হাঁ হয়ে যায়।

ইনস্টাগ্রামে @shikhatyagi2212 নামক একটি প্রোফাইল থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। প্রায় এক লাখেরও বেশি লাইক পড়েছে ভিডিয়োতে। প্রচুর মানুষ এই ভিডিয়োতে কমেন্ট করেছেন। লাইকও করেছেন অনেকে। একজন লিখেছেন, “হ্যাঁ, এইভাবেই শ্বশুরবাড়ির লোককে নাচাতে থাকুন। সারাজীবন খুশিতে থাকবেন।” আর একজন যোগ করেছেন, “একেই ভারতীয় সংস্কৃতি বলে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours