কিম গার্থের পাঁচ উইকেটে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল গুজরাট জায়ান্টসের হাতে। তবে গ্রেস হ্যারিস এবং সোফি এক্লেস্টন জুটি ম্যাচের রং ফের বদলে দেয়। শেষ ওভারে ইউপির লক্ষ্য দাঁড়ায় ১৯ রান। গ্রেস হ্যারিসের অনবদ্য ইনিংস, সোফি এক্লেস্টনের ক্য়ামিও।


টুর্নামেন্টের প্রথম দুটি ম্য়াচে কার্যত এক তরফা ম্য়াচ দেখা গিয়েছিল। এ বার রুদ্ধশ্বাস ম্যাচ দেখা গেল। ইউপি ওয়ারিয়র্স বনাম গুজরাট জায়ান্টস ম্য়াচের পরতে পরতে স্নায়ুর চাপ। প্রতি মুহূর্তে ম্য়াচের রং বদলাল। কখনও গুজরাট অ্যাডভান্টেজ, তো কখনও ইউপি ওয়ারিয়র্স। কিম গার্থের পাঁচ উইকেটে ম্য়াচের নিয়ন্ত্রণ ছিল গুজরাট জায়ান্টসের হাতে। তবে গ্রেস হ্যারিস এবং সোফি এক্লেস্টন জুটি ম্য়াচের রং ফের বদলে দেয়। শেষ ওভারে ইউপির লক্ষ্য় দাঁড়ায় ১৯ রান। গ্রেস হ্যারিসের অনবদ্য ইনিংস, সোফি এক্লেস্টনের ক্যামিও। ছয় মেরে ম্য়াচ ফিনিশ করেন গ্রেস হ্যারিস। টুর্নামেন্টের প্রথম দুই ম্য়াচে প্রথমে ব্য়াট করা দল জিতেছিল। এ বার রান তাড়া করে জিতল ইউপি ওয়ারিয়র্স। খাদের কিনারা থেকে রুদ্ধশ্বাস জয়! রুদ্ধশ্বাস শব্দটাও যেন কম ইউপি ওয়ারিয়র্সের জন্য। ১৭০ রান তাড়া করতে নেমে ১ উইকেট বাকি থাকতেই ওয়ারিয়র্সের জয় ৩ উইকেটে। ইউপি ওয়ারিয়র্স বনাম গুজরাট জায়ান্টসের ম্য়াচ রিপোর্ট 


প্রথম ম্য়াচের ব্য়াটিং বিপর্যয় থেকে কিছুটা ঘুরে দাঁড়াল জায়ান্টস। বেথ মুনি খেলতে না পারায় কম্বিনেশনে বদল করতে হয়। একাদশে জায়গা পান সোফিয়া ডাঙ্কলি। তিনি ওপেনও করেন। মুনি না থাকায় স্পেশালিস্ট কিপার সুষমা ভার্মাকে নেওয়া হয়। প্রত্য়াশা মতোই নেতৃত্ব দেন স্নেহ রানা। টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন গুজরাট জায়ান্টস অধিনায়ক স্নেহ রানা। উদ্বোধনী ম্য়াচ এবং এ দিনের প্রথম ম্য়াচেও দেখা গিয়েছে, প্রথমে ব্য়াট করা দলই জিতেছে। হয়তো সে কারণেই টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্নেহ রানা। সেই ধারা ভাঙল এ দিন। প্রথম ম্য়াচে ১৪৩ রানের বিশাল ব্য়বধানে হার, সেই বিপর্যয় থেকে ঘুরে দাঁড়ানো সহজ ছিল না। আশা জাগিয়েও ঘুরে দাঁড়াতে পারল না জায়ান্টস।

প্রথমে ব্য়াটিং নিয়ে শুরুটা ভালো হলেও মাঝের ওভারে স্পিনারদের দাপটে খেই হারায় গুজরাট। দীপ্তি শর্মা এবং সোফি এক্লেস্টন পরপর ফেরান দুই ওপেনার সোফিয়া ডাঙ্কলি (১৩) ও সাব্বিনেনি মেঘনাকে (২৪)। তিন নম্বরে নেমে অনবদ্য ইনিংস হরলীন দেওলের। ৩২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। অ্যানাবেল সাদারল্য়ান্ড, সুষমা ভার্মা ব্য়াট হাতে অবদান রাখতে পারলে আরও বড় রান করতে পারত গুজরাট। শেষ দিকে অ্যাশলে গার্ডনার (২৫), দয়ালান হেমলতা মাত্র ১৩ বলে ২১ এবং স্নেহ রানার ৯ রানে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রান করে গুজরাট জায়ান্টস।




টুর্নামেন্টের অন্যতম ব্য়ালান্সড টিম ইউপি ওয়ারিয়র্স। ১৭০ রানের লক্ষ্য খুব কম নয়। তবে ইউপি ওয়ারিয়র্সের ব্য়াটিং লাইন আপ যথেষ্ট শক্তিশালী। শুরুতেই প্রতিপক্ষ অধিনায়ক অ্যালিসা হিলিকে কট অ্যান্ড বোল্ড করে বড় ধাক্কা দেন সুপার সাব কিম গার্থ। দিয়েন্দ্র ডটিন ছিটকে যাওয়ায় গুজরাট স্কোয়াডে জায়গা পেয়েছিলেন কিম গার্থ। নিজের দ্বিতীয় ওভারেই অ্যালিসার উইকেট। একই ওভারে পঞ্চম বলে ফেরান আর এক ওপেনার শ্বেতা শেরাওয়াতকে। এখানেই শেষ নয়। একটি ওয়াইডের পর ওভারের শেষ বলে তাঁর শিকার তাহিলা ম্যাকগ্রা। এক ওভারে তিন উইকেট নিয়ে ইউপি ওয়ারিয়র্সকে বিশাল ধাক্কা কিম গার্থের। প্রথম ২ ওভারের স্পেলে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন অজি পেসার।

ইউপি ওয়ারিয়র্স মাত্র ২০ রানে ৩ উইকেট হারালেও পরিস্থিতি সামাল দেয় দীপ্তি শর্মা-কিরণ নবগীরে জুটি। ইনিংস অ্যাঙ্কর করেন দীপ্তি। বিধ্বংসী ব্য়াটিং করেন কিরণ। ৪০ বলে অর্ধশতরান পূরণ করেন কিরণ নবগীরে। পরের বলেই তাঁর ক্য়াচ মিস হয়। দ্বিতীয় স্পেলে ফিরেই ওভারে জোড়া উইকেট কিম গার্থের। কিরণপ্রভু নবগীরে এবং সিমরন শেখকে পরপর দু-বলে ফেরান কিম গার্থ। তাঁর বোলিংয়েই ম্যাচের নিয়ন্ত্রণ হারায় ইউপি ওয়ারিয়র্স। শেষ ৪ ওভারে তাদের লক্ষ্য দাঁড়ায় ৬৫ রান। সোফি এক্লেস্টন এবং গ্রেস হ্য়ারিস জুটি লড়াই চালিয়ে যায়। স্পেলের শেষ ওভারে ২০ রান দেন কিম গার্থ। শেষ ওভারে ১৯ রান প্রয়োজন ছিল ইউপি ওয়ারিয়র্সের। ১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় তারা। গ্রেস হ্যারিস ২৬ বলে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। ছয় মেরে জয়ও নিশ্চিত করেন। উল্টোদিকে সোফি এক্লেস্টন ১২ বলে ২২ রানে অপরাজিত থাকেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours