কলকাতা হাইকোর্টের বিচারপতি টি এস শিবগ্ননম, বিচারপতি আইপি মুখোপাধ্যায় ও বিচারপতি চিত্তরঞ্জন দাসের বেঞ্চে এই মামলার শুনানি ছিল।

বিচারপতি রাজাশেখর মান্থার (Justice Rajasekhar Mantha) এজলাস বয়কটের ঘটনায় পুলিশি রিপোর্টে সন্তুষ্ট নয় আদালত। যেভাবে উদ্যোগী হয়ে স্বতঃস্ফূর্ত হয়ে তদন্ত করা উচিৎ ছিল, তা হয়নি। বুধবার এমনই মন্তব্য করলেন বিচারপতি টি এস শিবগ্ননম। বিচারপতি রাজাশেখর মান্থার বাড়িতে কারা পোস্টার সাঁটিয়েছিল, তা স্পষ্ট জানাতে পারেনি পুলিশ। একইসঙ্গে কোন ছাপাখানায় ওই পোস্টার ছাপা হয়েছিল, তাও জানতে পারেনি পুলিশ। এমন অবস্থায় পুলিশকে অতিরিক্ত সময় দেওয়া হল নতুন করে রিপোর্ট জমা দেওয়ার জন্য। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি টি এস শিবগ্ননম, বিচারপতি আইপি মুখোপাধ্যায় ও বিচারপতি চিত্তরঞ্জন দাসের বেঞ্চে এই মামলার শুনানি ছিল।



প্রসঙ্গত, এদিন মুখবন্ধ খামে পুলিশের তরফে রিপোর্ট জমা দেওয়া হয় আদালতে। বিচারপতির বাড়িতে পোস্টার সেঁটেছে এমন ছয়জন সন্দেহভাজনের নাম দেওয়া হয়েছে পুলিশের তরফে। তবে আদালতের বাইরে কারা বিক্ষোভ করেছে সেটা স্পষ্ট নয়। ভিডিয়ো পরিস্কার আসেনি বলে দাবি কমিশনারের। তিনি আরও জানিয়েছেন, সাতটি জায়গার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। কলকাতায় ২৫০টিরও বেশি ছাপাখানা রয়েছে। তার মধ্যে ৩৯টি ছাপাখানার মালিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর পাশাপাশি পোস্টারের কালি ও কাগজ সিএফএসএল ল্যাবরেটরিতেও পাঠানো হয়েছিল বলে জানান তিনি। তবে সেখান থেকে জানানো হয়েছে, এই পরীক্ষার জন্য পরিকাঠামো তাদের কাছে নেই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours