জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিউটির সময় চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা জিন্সের জামা ও প্যান্ট, পালাজো পরতে পারবেন না। এর পাশাপাশি টি-শার্ট, স্ট্রেচ প্যান্ট, চামড়ার প্যান্ট, হিপ-হাগার্স, সোয়েটপ্যান্ট, ট্যাঙ্কটপ, স্ট্র্যাপলেস বা ব্যাকলেশ টপ, ক্রপ টপ, অফ শোল্ডাল ব্লাউজ পরায় বিধিনিষেধ জারি হয়েছে।



চিকিৎসকদের জন্য নতুন পোশাকবিধি চালু করল হরিয়ানা সরকার। শুধু চিকিৎসকই নয়, তার পাশাপাশি নার্স ও প্যারামেডিক্যাল কর্মীদের জন্যও লাগু হল নতুন পোশাকবিধি। সরকারি হাসপাতালের চিকিৎসকদের জন্য এই নিয়ম চালু করা হয়েছে। হাসপাতালের মধ্যে রোগী এবং রোগীর পরিবারের লোকেদের থেকে স্বাস্থ্যকর্মীদের আলাদা করতেই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার এই নতুন নীতির কথা ঘোষণা করেছে হরিয়ানা সরকার। জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিউটির সময় চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা জিন্সের জামা ও প্যান্ট, পালাজো পরতে পারবেন না। এর পাশাপাশি টি-শার্ট, স্ট্রেচ প্যান্ট, চামড়ার প্যান্ট, হিপ-হাগার্স, সোয়েটপ্যান্ট, ট্যাঙ্কটপ, স্ট্র্যাপলেস বা ব্যাকলেশ টপ, ক্রপ টপ, অফ শোল্ডাল ব্লাউজ পরায় বিধিনিষেধ জারি হয়েছে। তবে শুধু পোশাক নয় জুতোর ক্ষেত্রেও জারি হয়েছে বিধিনিষেধ। স্নিকার্স, চপ্পল পরে হাসপাতালে ডিউটি করা যাবে না বলে জানানো হয়েছে সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে।


৯ ফেব্রুয়ারি জারি করা হয়েছে এই বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে হরিয়ানার বিভিন্ন সরকারি হাসপাতালে। সেই বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, এই বিধি যাঁরা মানবেন না, তাঁদের সেদিনের জন্য ডিউটি থেকে অনুপস্থিত ধরা হবে। প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। নতুন পোশাকবিধির ব্যাপারে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ বলেছেন, “আপনার হরিয়ানার যে কোনও সরকারি হাসপাতালে যান, চিকিৎসক এবং রোগীর মধ্যে পার্থক্য করতে পারবেন না। সে জন্যই এই পোশাকবিধি চালু করা হল।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours