শিক্ষার কোন বয়স হয় না, অনেকের মতো এমনটা মনে করেন রাকুল প্রীত সিংও। কোনও বাচ্চার যদি সেক্স সম্পর্কে ভ্রান্ত ধারণা তৈরি হয়, তা হলে তাঁকে সেক্স এডুকেশন দিয়েও কোন লাভ হবে না।

যৌনতা নিয়ে ট্যাবু হাজারও। মানুষের মনে প্রশ্নও অনেক। এবার তা নিয়েই যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন অভিনেত্রী রাকুল প্রীত সিং। ‘ছাতরিওয়ালি’ ছবির প্রচারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন রাকুল। সেখানেই দেখা গিয়েছে সেক্স নিয়ে নানা মিথের জবাব দিচ্ছেন তিনি। একজন প্রশ্ন করেছেন তাঁকে, “এসটিআই ও নিরাপত্তার জন্য ছেলেদের কি দুটো কন্ডোম ব্যবহার করা উচিৎ?” রাকুল প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বলেন, “এটি মোটেই ভাল আইডিয়া নয়। কারণ, দুই কন্ডোমের ঘষাঘষিতে তা ছিঁড়ে যেতে পারে। এমনটা নিশ্চয়ই আপনি চান না?” তাহলে উপায়? রাকুলের উত্তর, “সে ক্ষেত্রে ফিমেল কন্ডোম ব্যবহার করা যেতে পারে।” ওই প্রশ্ন উত্তর সিজনে রাকুল মন্তব্য করেছে ডিম্বাণু জমিয়ে রাখা নিয়েও। তিনি জানিয়েছেন, যদি কেউ এখনই সন্তান নিতে না চান, তবে ডিম্বাণু সংরক্ষণই শ্রেয়।



শিক্ষার কোন বয়স হয় না, অনেকের মতো এমনটা মনে করেন রাকুল প্রীত সিংও। কোনও বাচ্চার যদি সেক্স সম্পর্কে ভ্রান্ত ধারণা তৈরি হয়, তা হলে তাঁকে সেক্স এডুকেশন দিয়েও কোন লাভ হবে না। ১৩-১৪ বছর বয়সে পিউবার্টি (বয়ঃসন্ধি) শুরু হয় বাচ্চাদের মধ্যে। সেই সময়ই যৌনতা সম্পর্কিত নানা ধরনের সুশিক্ষা দেওয়া প্রয়োজন। তাতে ভবিষ্যতেও কোনওরকম ভুল পদক্ষেপ নেওয়া থেকে বিরত থাকবে সেই টিনেজার।ছেলেবেলায় রাকুল যে স্কুলে পড়তেন, সেখানেও সেক্স এডুকেশন পড়ানো হত। ক্লাসের সকলে মুখ টিপে হাসত। অনেকে লজ্জায় বেঞ্চের তলায় ঢুকে যেত। রাকুল বলেছেন, সেই ক্লাসগুলো করতে আমরা খুবই লজ্জা পেতাম। কেবলই মনে হত, কখন শেষ হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours