একাধিক সংস্থায় ছাঁটাইয়ের হিড়িক পড়েছে। এইবার চাকরি হারাচ্ছেন সুইগির ৩০০-র বেশি কর্মী।


বিশ্বের একাধিক দেশে ইতিমধ্যেই আছড়ে পড়েছে আর্থিক মন্দা (Recession)। আর এই আর্থিক সঙ্কটেকর আবহে সংস্থার খরচ কমাতে কর্মী ছাঁটাইকে বেছে নিচ্ছে একাধিক সংস্থা। সম্প্রতি মাইক্রোসফট (Microsoft) বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই করেছে। তালিকায় রয়েছে শেয়ারচ্য়াট, ওলা, টুইটার, মেটা, ফেসবুক সহ একাধিক সংস্থা। এবার ফুড ডেলিভারি সংস্থাও কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে। আজ শুক্রবার সুইগি (Swiggy) জানিয়েছে, তারা মোট ৩৮০ জন কর্মীকে এই সংস্থা থেকে বিদায় জানাচ্ছেন। সংস্থা জানিয়েছে, এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। তবে সংস্থা পুনর্গঠনের উদ্দেশ্যে তা নিতে হয়েছে।



সকালে ঘুম থেকে উঠেই সংস্থার সিইও-র থেকে মেল পেলেন কর্মীরা। সেই মেলে জানানো হয়েছে, “আমরা সংস্থায় একটি পুনর্গঠন অনুশীল বাস্তবায়নের পরিকল্পনা করেছি। এর অংশ হিসেবে আমরা কর্মীদের বিদায় জানানোর একটি কঠোর সিদ্ধান্ত বাস্তবায়ন করতে চলেছি। এই প্রক্রিয়ায় আমরা ৩৮০ জন প্রতিভাবান সুইগস্টারকে আমরা বিদায় জানাব। সমস্ত উপলব্ধ বিকল্পগুলি বিবেচনা করার পর এই একটি অত্যন্ত কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংস্থার জন্য এরকম সিদ্ধান্ত নেওয়ার জন্য আমি অত্যন্ত দুঃখিত।”



এদিকে এই মেলে আরও জানানো হয়েছে, খুব শীঘ্রই মাংসের মার্কেটপ্লেস বন্ধ করতে চলেছে। তবে ইনস্টামার্টের মাধ্যমে মাংস ডেলিভারি পরিষেবা জারি থাকবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, এই আর্থিক মন্দার আবহে একের পর এক সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে। রাতারাতি সামনে আসছে ছাঁটাইয়ের তালিকা। আগের দিন অফিসের কাজ করার পরও কেউ পরের দিন সকালে হাতে পাচ্ছেন বরখাস্ত পত্র। তাতে মাথায় হাত বহু কর্মীদের। এই তালিকায় সাম্প্রতিকতম নাম হল সুইগি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours