মুম্বইতে বৃহস্পতিবার দুটি মেট্রো লাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর মেট্রোতেই সফর করলেন।


বৃহস্পতিবার নির্বাচনমুখী কর্নাটকে একাধিক জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কর্নাটকে সভা সেরেই যান মহারাষ্ট্রে। সেখানে নয়া মেট্রো লাইনের উদ্বোধন করেন তিনি। উদ্বোধনের পর নিজেই সেই মেট্রোতে সওয়ার হন তিনি। সঙ্গে ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde) এবং উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis)। মেট্রোতে তিনজনকে বেশ খোশ মেজাজেই দেখা যায়।



গুন্ডাভালি থেকে মোগরা স্টেশন পর্যন্ত মেট্রোতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি মহিলা, যুব সম্প্রদায় ও মেট্রো রেলের কর্মীদের সঙ্গে আলাপচারিতা করেন। মুম্বই মেট্রো লাইন ৭ এর ফেজ ২ এর অন্তর্গত এই দুটি স্টেশন। গতকাল এই মেট্রো লাইনের উদ্বোধন করেন তিনি। গতকাল তাঁর এই ছোট্ট সফরের সঙ্গী হয়েছিলেন একনাথ শিন্ডে ও দেবেন্দ্র ফড়ণবীশ।


মুম্বই মেট্রো রেল ২এ ও ৭ তৈরি করতে মোট খরচ হয়েছে ১২,৬০০ কোটি টাকা। মোদীর হাতেই উদ্বোধন হয় এই মেট্রো লাইনের। বান্দ্রা-কুরলা কমপ্লেক্সে এমএমআরডিএ গ্রাউন্ডে আয়োজিত একটি অনুষ্ঠান থেকে এই মেট্রো লাইনের উদ্বোধন করেন তিনি। আন্ধেরি থেকে দাহিসার পর্যন্ত ৩৫ কিলোমিটার করিডরে এই লাইন রয়েছে। ১৮.৬ কিলোমিটার মেট্রো লাইন ২এ দাহিসার (পূর্ব)-র সঙ্গে ১৬.৫ কিলোমিটার দীর্ঘ ডি এন নগরকে সংযুক্ত করে। আর মেট্রো লাইন ৭ আন্ধেরি থেকে দাহিসার সংযোগ করে। উল্লেখ্য, ২০১৫ সালে মোদীর হাতে এই লাইনের ভিত্তি প্রস্থর স্থাপিত হয়। তার ৮ বছর পর উদ্বোধন হল এই মেট্রো লাইন। এর পাশাপাশি একাধিক উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেন এবং উদ্বোধনও করেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours