ফোনটি ভারতে লঞ্চ করা হবে 7,499 টাকায়। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। তার সঙ্গে থাকছে LED ফ্ল্যাশ। 6.5 ইঞ্চির HD+ ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার ঠিক উপরের ভাগে সেলফি ক্যামেরার জন্য ওয়াটারড্রপ নচ রয়েছে।

2022 সালটা স্মার্টফোন জায়ান্ট Samsung-এর জন্য একটা ইভেন্টফুল বছর ছিল। দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন প্রস্তুতকারক 2023 সালের শুরুটাই জমিয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েছে। একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, 1 ফেব্রুয়ারি, 2023 লঞ্চ করতে চলেছে Samsung Galaxy S23 সিরিজ়। তবে তার আগেই সংস্থাটি আর একটি বাজেট স্মার্টফোন নিয়ে আসবে, যার নাম Samsung Galaxy F04। সূত্রের খবর, জানুয়ারির প্রথম সপ্তাহে এই বাজেট ফোনটি লঞ্চ করতে পারে।

91 Mobiles-এর একটি রিপোর্টে Samsung Galaxy F04-র প্রাইস রেঞ্জ এবং লঞ্চ টাইমলাইন সম্পর্কে একাধিক তথ্য জানানো হয়েছে। সেই রিপোর্টেই উল্লেখ করা হয়েছে, জানুয়ারি 2023-এর প্রথম সপ্তাহেই ফোনটি লঞ্চ করে যাবে। তবে নির্দিষ্ট করে কোনও দিন সম্পর্কে এখনও পর্যন্ত জানানো হয়নি। পাশাপাশি সংস্থার তরফ থেকে এই ফোনের ফিচার ও স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্যও জানানো হয়নি।

ওই রিপোর্ট থেকে জানা গিয়েছে, Samsung Galaxy F04 ফোনটি ভারতে লঞ্চ করা হবে 7,499 টাকায়। তবে ফোনটির কোন কোন ভ্যারিয়েন্ট থাকবে এবং সেই সেই ভ্যারিয়েন্টগুলির কত দাম হবে, সেগুলিও জানা যায়নি। একটা বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছ যে, ফোনটির দুটি কালার অপশন থাকবে- পার্পল এবং গ্রিন। একনজরে দেখে নেওয়া যাক, Samsung Galaxy F04-এ কী-কী ফিচার ও স্পেসিফিকেশন থাকতে পারে।

Samsung Galaxy F04: ফিচার ও স্পেসিফিকেশন (সম্ভাব্য)

একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, Samsung Galaxy F04-এ রয়েছে 8GB পর্যন্ত RAM। ফোনটিতে র‌্যাম প্লাস ফিচারও থাকবে, যার মাধ্যমে ইন্টারনাল স্টোরেজ থেকে কিছুটা নিয়ে অতিরিক্ত RAM নিয়ে ব্যবহার করা যাবে। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। তার সঙ্গে থাকছে LED ফ্ল্যাশ। 6.5 ইঞ্চির HD+ ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার ঠিক উপরের ভাগে সেলফি ক্যামেরার জন্য ওয়াটারড্রপ নচ রয়েছে।

এদিকে আবার কিছু রিপোর্ট থেকে জানা গিয়েছে, Samsung Galaxy F04 ফোনটি আসলে Samsung Galaxy A04e-র রিব্র্যান্ডেড ভার্সন হতে চলেছে। রিপোর্টগুলিতে এ-ও উল্লেখ করা হয়েছে, Galaxy A04e এবং Galaxy F04-এর ফিচার ও স্পেসিফিকেশনের মধ্যে অনেকাংশেই মিল থাকতে পারে।

তাই যদি হয় তাহলে Galaxy A04e-র মতোই Galaxy F04-এ থাকতে পারে 6.5 ইঞ্চির HD+ ডিসপ্লে, যার স্ক্রিন রেজ়োলিউশন 720 x 1600। এই ডিসপ্লে 60Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও P35 প্রসেসরের সাহায্যে। সফটওয়্যার হিসেবে এই ফোনে থাকছে অ্যান্ড্রয়েড 12 আউট অফ দ্য বক্স। শক্তিশালী একটি 5000mAh ব্যাটারিও দেওয়া হচ্ছে ফোনটিতে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours