মার্কাসকেই উলভসের বিরুদ্ধে প্রথম একাদশে রাখেননি ম্যান ইউ কোচ। ম্যাচ শুরু হওয়ার আগের মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি মার্কাস। যে কারণে, তাঁকে উচিত 'শিক্ষা' দেওয়ার জন্য উলভসের বিরুদ্ধে প্রথম একাদশে রাখেননি এরিক টেন হ্যাগ।

উলভসকে হারিয়ে ইপিএলে (EPL) জয়ের হ্যাটট্রিক করেছে এরিক টেন হ্য়াগের ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। বছর শেষে ম্যান ইউ যে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে, তা হয়েছে ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার মার্কাস ব়্যাশফোর্ডের (Marcus Rashford) একমাত্র গোলে। আর এই মার্কাসকেই উলভসের বিরুদ্ধে প্রথম একাদশে রাখেননি ম্যান ইউ কোচ। ম্যাচ শুরু হওয়ার আগের মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি মার্কাস। যে কারণে, তাঁকে উচিত ‘শিক্ষা’ দেওয়ার জন্য উলভসের বিরুদ্ধে প্রথম একাদশে রাখেননি এরিক টেন হ্যাগ। পরিবর্ত হিসেবে নেমে গোল করে মার্কাস প্রমাণ করে দিয়েছেন, প্রথম একাদশে তাঁকে না রাখার যে সিদ্ধান্ত নিয়েছিলেন কোচ, তা কতটা ভুল ছিল। এরিক নিজেও ম্যাচের শেষে এ কথা জানিয়েছেন। বিস্তারিত জেনে নিন

ব়্যাশফোর্ডকে প্রথম একাদশে না রাখলেও তাঁর গোলেই জিতেছে ম্যান ইউ। যে কারণে, ম্যাচের শেষে এরিক বলেন, “সকলকে সব নিয়ম পালন করতে হবে। আমাদের ধারাবাহিক হতে হবে। তা না হলে আমরা সফল হতে পারব না। আমি মনে করি ও সঠিক উত্তর দিয়েছে। আমার ওকে প্রথম একাদশে না রাখার সিদ্ধান্তের পরে ও এসেছিল। তখনও ওকে উজ্জ্বল, প্রাণবন্ত দেখাচ্ছিল। ও একটা গোল করে নিজের প্রতিক্রিয়াটা জানিয়েছে। আমি এখনও বলব, সকলকে নিয়ম ও মূল্যবোধ মেনে চলতে হবে।”

আলেজান্দ্রো গার্নাচোর পরিবর্তে উলভসের বিরুদ্ধে মার্কাসকে নামান এরিক টেন হ্যাগ। ম্যান ইউয়ের ত্রাতা হয়ে ওঠা পরিবর্ত হিসেবে নামা ব়্যাশফোর্ড ম্যাচের বলেন, “আমি (মিটিংয়ের জন্য) একটু দেরি করে ফেলেছিলাম। আমি বেশি ঘুমিয়ে পড়েছিলাম। এটা এমন একটা ভুল, যেটা হতেই পারে। আমি শুরু থেকে খেলতে না পারায় হতাশ হয়েছিলাম, কিন্তু আমি পরিস্থিতিটা বুঝতে পেরেছি। আমি মনে করি, এই বিষয়টা এখানেই শেষ হোক, এবং আমি এখান থেকে এগিয়ে যেতে চাই। আমরা যেভাবে এগোচ্ছি, তাতে আমি খুশি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours