শনিবার এক লাফে অনেকটা দাম বাড়ল সোনা-রুপোর। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ৪০০ টাকা।


বিয়ের মরশুম শুরু হতে আর কিছুদিন বাকি মাত্র। এর মধ্যে জোরকদমে চলছে কেনাকাটা। স্বাভাবিকভাবেই সোনা-রুপোর দোকানে ভিড় করছেন ক্রেতারা। এই আবহে শনিবার এক লাফে অনেকটা দাম বাড়ল সোনার (Gold Price Today)। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ৪০০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে ৪৩০ টাকা। সোনার সঙ্গে তাল মিলিয়ে এদিন অনেকটা হারে দাম বেড়েছে রুপোরও (Silver Price Today)। এদিন ১ কেজি রুপোর দাম বেড়েছে ৫,৬০০ টাকা।


শনিবার বেলা ১২ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৮২০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৮,৫৬০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৮,২০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৮২,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,২৫৮ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪২,০৬৪ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫২,৫৮০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,২৫,৮০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬৭,৫০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

বিয়ের মরশুমেই দাম বাড়ল সোনা-রুপোর। শনিবার গত ৩ মাসে সর্বোচ্চ হয়েছে সোনার দাম। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৮,২০০ টাকা। আর এদিন গত ৬ মাসে সর্বোচ্চ হয়েছে রুপোর দর।

বিশ্ব বাজারেও ঊর্ধ্বমুখী রয়েছে সোনার দাম। ফলে স্বাভাবিকভাবেই দেশীয় বাজারে তার প্রভাব পড়েছে। কারণ দেশের চাহিদার বেশিরভাগ সোনাই আমদানি করা হয়। এদিন বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম রয়েছে ১,৭৭০.৭০ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :


শনিবার প্রতিবেদনটি লেখার সময় অনেকটা দাম বেড়েছে টাইটান কোম্পানির শেয়ারের। এদিন এই সংস্থার শেয়ারের দাম বেড়ে হয়েছে ২,৬৫৭.২০ টাকা। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম বেড়ে হয়েছে ১০৩.৩৫ টাকা। এদিন দাম বেড়েছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম বেড়ে হয়েছে ৯২.৫৫ টাকা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours