বাংলাদেশের বিরুদ্ধে রাহুলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত গম্ভীর। তাঁর দাবি, রাহুল কোনওদিনও আউট অব ফর্ম ছিলেন না এবং টপ অর্ডারের বাকি ব্যাটারদের মতো ভারতীয় দলের সদস্যদের রাহুলকেও সমর্থন করা উচিত।

অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপে লোকেশ রাহুলের (Lokesh Rahul) ব্যাটে চড়াই-উতরাই চলছে। ওয়ার্ম আপ ম্যাচগুলিতে রান পেয়েছিলেন। অথচ সুপার টুয়েলভে পরপর তিনটে ম্যাচে ভারতীয় দলের ওপেনারের ব্যাট নীরব থেকেছে। বাইরে যতই সমালোচনা হোক, ভারতীয় দল যে রাহুলের পাশেই থাকছে তা স্পষ্ট করে দিয়েছিলেন কোচ রাহুল দ্রাবিড়। একটা-দুটো ম্যাচ দেখে লোকেশ রাহুলের মতো ব্যাটারকে বিচার করা উচিত নয়। কোচের ভরসার মর্যাদা দিয়েছেন তিনি। অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে অর্ধশতরান করেন কর্নাটকী ব্যাটার। টি-২০ বিশ্বকাপে (T20 WORLD CUP 2022) এখনও অনেকটা পথ বাকি ভারতের সামনে। সেমিফাইনাল পাকা করতে হবে। এরপরের লড়াই আরও কঠিন। তার আগে রাহুলের ব্যাটে রান স্বস্তি দিয়েছে ভারতীয় শিবিরকে। মোমেন্টাম পেয়ে গিয়েছেন। এবার অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে আলো জ্বালাবেন লোকেশ রাহুল। এমনই আশা ভারতের বিশ্বকাপজয়ী দলের এক সদস্যের। কে তিনি? জেনে নিন

উপরের কথাগুলি প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরের। বাংলাদেশের বিরুদ্ধে রাহুলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত তিনি। তাঁর দাবি, রাহুল কোনওদিনও আউট অব ফর্ম ছিলেন না এবং টপ অর্ডারের বাকি ব্যাটারদের মতো ভারতীয় দলের সদস্যদের রাহুলকেও সমর্থন করা উচিত। স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বলেন, “ও যেদিন অর্ধশতরান করে সমর্থকরা ভীষণ খুশি হয়েছিল। বিশ্বকাপকে আলোকিত করতে চলেছেন লোকেশ রাহুল। একটা দুটো খারাপ ইনিংসের অর্থ এটা নয় যে তুমি খারাপ খেলোয়াড়। তাই ভারসাম্যের প্রয়োজন। ও ফর্মে ফিরে আসেনি, সবসময়ই ফর্মে ছিল। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে সবাই তোমার দিকে তাকিয়ে থাকবে ঠিকই। সূচনাটা ভালো না হওয়ার অর্থ এটা নয় যে তুমি খারাপ খেলোয়াড়। ভারতকে বিশ্বকাপ জিততে হলে লোকেশ রাহুল, রোহিত শর্মা এবং ঋষভ পন্থকে জ্বলে উঠতে হবে।” পাশাপাশি হার্দিক পান্ডিয়াকে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর হিসেবে বর্ণনা করেছে গম্ভীর।

গম্ভীরের মতে, ব্যাটে রান ফিরে পাওয়া লোকেশ রাহুলকে আর কেউ আটকাতে পারবেন না। তাঁর আশা, রাহুলের এই ফর্ম ধারাবাহিকভাবে চলবে। যতটা আগ্রাসী হওয়া প্রয়োজন ততটাই হবেন এবং এখান থেকে রাহুলকে কেউ আটকাতে পারবেন না। রাহুল একমাত্র নিজেই নিজেকে আটকাতে পারেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours