বৃহস্পতিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় তাঁর। ডেঙ্গি আক্রান্ত ওই রোগীর মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, মাল্টি অর্গান ফেলিওর।

ডেঙ্গির (Dengue) চোখরাঙানি যেন কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। কয়েকদিন আগেই শিলিগুড়িতে (Siliguri) ডেঙ্গিতে আক্রান্ত দুই তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার ফের শিলিগুড়িতে ডেঙ্গু আক্রান্ত এক রোগীর মৃত্যু। মৃতের নাম দিলীপ রাউত। বাড়ি শিলিগুড়ি পুর এলাকার ২৮ নম্বর ওয়ার্ডে। তিনি শিলিগুড়ি পুরনিগমের সাফাইকর্মী হিসেবে কাজ কর্মরত ছিলেন। গত তিন-চার দিন ধরে শিলিগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দিলীপ রাউত। বৃহস্পতিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় তাঁর। ডেঙ্গি আক্রান্ত ওই রোগীর মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, মাল্টি অর্গান ফেলিওর। দিলীপ বাবুর মৃত্যুর খবরে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

দিন কয়েক আগেই ডেঙ্গিতে আক্রান্ত দুই তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছিল। এবার পুরনিগমের এক সাফাই কর্মীর মৃত্যু। একের পর এক মৃত্যু নিয়ে ইতিমধ্যেই স্থানীয় পুর প্রশাসনের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি শিবির। গতকাল ডেঙ্গিতে আক্রান্ত সাফাইকর্মীর মৃত্যুর পর শুক্রবার তাঁর বাড়িতে গিয়েছিলেন এলাকার বিজেপি বিধায়ক শংকর ঘোষ। সেখানে মৃতের পরিজনদের সঙ্গে কথা বলেন তিনি। শোকসন্তপ্ত পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুর প্রশাসনের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন বিজেপি বিধায়ক। শংকর ঘোষ বলেন, “পুরনিগমের তরফে যথাযথ পদক্ষেপ করা হচ্ছে না। স্প্রে ও ফগিং এর উপর জোর দেওয়া হচ্ছে না। ফলে ডেঙ্গির সংক্রমণ বাড়ছে।”

তিনি আরও বলেন, “শিলিগুড়ি শহরের ডেঙ্গি সাম্প্রতিক অতীতের সমস্ত রেকর্ড ভেঙে বিশ্ব রেকর্ড করেছে। এর আগে শিলিগুড়ি শহরে এই পরিমাণ ডেঙ্গি আক্রান্ত কখনোই ছিল না। আমার ধারণা, সর্বশেষ সর্বোচ্চ সংখ্যায় যে পরিমাণ ডেঙ্গি আক্রান্ত হয়েছিল, এবার তার তিন গুণ। তার মধ্যেও রয়েছে তথ্যের ভ্রান্তি। তথ্য লুকিয়ে রাখা হচ্ছে।” শিলিগুড়ি পুরনিগমের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, “বর্তমান বোর্ড ডেঙ্গি রুখতে সম্পূর্ণ ব্যর্থ। এর জন্য দায়ী অদক্ষতা ও আন্তরিকতার অভাব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours