শুক্রবার (৪ নভেম্বর) পঞ্জাবের অমৃতসরে প্রকাশ্য দিবালোকে আততায়ীর গুলিতে মৃত্যু হল শিবসেনা নেতা সুধীর সুরির।

শুক্রবার (৪ নভেম্বর) পঞ্জাবের অমৃতসরে প্রকাশ্য দিবালোকে আততায়ীর গুলিতে মৃত্যু হল শিবসেনা নেতা সুধীর সুরির। ঘটনাটি ঘটে শহরের মন্দিরের বাইরে। ওই মন্দিরের বাইরে আবর্জনার মধ্যে কয়েকটি বিগ্রহ ভেঙে পড়ে ছিল বলে অভিযোগ। এই ঘটনারই প্রতিবাদে মন্দিরটির বাইরে এদিন ধরনায় বসেছিলেন শিবসেনা নেতা সুধীর সুরি এবং তাঁর অনুগামীরা। প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রতিবাদ চলাকালীনই ভিড়ের মধ্য থেকে এক ব্যক্তি এগিয়ে এসে সুধীর সুরিকে গুলি করে।
চলতি বছরের জুলাই মাসে, এক নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্যের জন্য গ্রেফতার করা হয়েছিল সুধীর সুরিকে। তারপর থেকেই তাঁর প্রাণের ঝুঁকি তৈরি হয়েছিল। খালিস্তানি জঙ্গিদের হিটলিস্টে তার নাম উঠেছিল বলে শোনা যায়। এর জন্য তাঁকে বিশেষ পুলিশি নিরাপত্তাও দেওয়া হয়েছিল। কিন্তু তারমধ্যেই সুধীর সুরিকে লক্ষ্য করে অন্তত দুই রাউন্ড গুলি ছোড়ে আততায়ী। সূত্রের খবর, ঘটনার সময় এক পুলিশ আধিকারিকের সঙ্গেই কথা বলছিলেন সুধীর। তাঁর সমর্থকরা তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে গিয়েছিলেন, তবে তার আগেই তাঁর মৃত্যু হয়।

গুলিচালনার পর আহত শিব সেনা নেতা সুধীর সুরি

গুলিচালনার পর ঘটনা,স্থলেই আততায়ীকে গ্রেফতার করে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে তার আগ্নেয়াস্ত্রও। তবে, এক সূত্রের দাবি আরও তিন ব্যক্তির সঙ্গে একটি এসইউভি গাড়িতে করে এসেছিল সে। গুলিচালনার পর বাকিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ধৃত ওই ব্যক্তির নাম সন্দীপ সিং। সূত্রের নাম, সে স্থানীয় এক দোকানের মালিক। এই ঘটনার পর, গোটা এলাকা জুড়ে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুলিশের পক্ষ থেকে জনগণকে শান্ত থাকার এবং সাম্প্রদায়িক উসকানি থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours