বটকৃষ্ণ দাস ও জয়দেব দাস দু'জনই কিছুদিন আগে বিজেপির সব পদ থেকে সরে দাঁড়ান। পঞ্চায়েত ভোটের আগে দুই বিজেপি নেতৃত্বের এমন সিদ্ধান্ত ঘিরে নন্দীগ্রামের রাজনৈতিক মহলে চাপানউতর শুরু হয়।


নন্দীগ্রামের (Nandigram) দুই বিজেপি (BJP) নেতা কিছুদিন আগেই দলের সমস্ত দায়িত্ব ছাড়েন। এরপরই জোর গুঞ্জন শুরু হয় তৃণমূলে (Trinamool Congress) যোগ দিচ্ছেন তাঁরা। একজন বটকৃষ্ণ দাস, অন্যজন জয়দেব দাস। জল্পনা সত্যি করে শুক্রবার তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের কর্মসূচি মঞ্চ থেকে যোগ দিলেন জয়দেব দাস। জয়দেবের যোগদান নিয়ে যতটা বেশি চর্চা হল তার থেকে ঢের বেশি চর্চায় বটকৃষ্ণ। জল্পনা, এদিন তাঁরও আসার কথা ছিল কুণাল ঘোষের সভামঞ্চে। তবে তিনি আসেননি। অভিযোগ, স্থানীয় কিছু বিজেপি সমর্থক তাঁর পথ আটকাতে এদিন বাড়ির সামনে গিয়ে ধরনায় বসেন।



বটকৃষ্ণ দাস ও জয়দেব দাস দু’জনই কিছুদিন আগে বিজেপির সব পদ থেকে সরে দাঁড়ান। পঞ্চায়েত ভোটের আগে দুই বিজেপি নেতৃত্বের এমন সিদ্ধান্ত ঘিরে নন্দীগ্রামের রাজনৈতিক মহলে চাপানউতর শুরু হয়। দক্ষিণ মণ্ডলের জয়দেব দাস ছিলেন বিজেপির জেলা কমিটির সদস্য। পাশাপাশি চণ্ডীপুর বিধানসভায় বিজেপির পর্যবেক্ষক। অন্যদিকে বটকৃষ্ণ দাস নন্দীগ্রামের আহ্বায়ক তথা ভারতীয় রাজ্য যুব মোর্চার সদস্য ছিলেন। তাঁরা অভিযোগ তোলেন, দলে কোনও কাজ তাঁরা করতে পারছেন না। বিজেপির সমস্ত দায়িত্ব থেকে অব্যহতি নেন তাঁরা।

শুক্রবার নন্দীগ্রামের সাউৎখালিতে কুণাল ঘোষের সভায় জয়দেবকে দেখা যায়। তবে বাড়িতেই আটক থাকতে হয় বটকৃষ্ণকে। অভিযোগ, এই যোগদানের আগেই বটকৃষ্ণের বাড়ির সামনে বেশ কিছু বিজেপি সমর্থক হাজির হন। যার জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। বাড়ির বাইরে বেরোতেই পারেননি বটকৃষ্ণ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নন্দীগ্রাম থানার পুলিশও। বিক্ষোভকারীরা প্রশ্ন তোলেন, কেন বটকৃষ্ণ বিজেপি ছাড়লেন তাঁর জবাব দিতে হবে। 

এর আগে বৃহস্পতিবার অনুগামীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জয়দেব। তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখান বেশ কয়েকজন বিজেপি সমর্থক বলে অভিযোগ। এভাবে কাউকে না জানিয়ে কেন তিনি বিজেপি ছাড়লেন তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। এতে কর্মীদের সমস্যা হয় বলেও সরব হন সমর্থকরা। ফের একই ছবি বটকৃষ্ণের বাড়ির সামনে। যদিও এ নিয়ে বিজেপির কোনও মন্তব্য এখনও পাওয়া যায়নি। পাওয়া গেলেই তা যুক্ত করা হবে এই প্রতিবেদনে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours