১৬ জন ক্রু সদস্য সহ বিমানে ৩৮৬ জন যাত্রী ছিলেন। এই ঘটনার তদন্ত চলছে। তবে এই প্রথম এই ধরনের ঘটল, এমনটা নয়।


হুমকি ইমেল ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি। রাশিয়ার রাজধানী মস্কো থেকে দিল্লিগামী বিমানে বোমা বিস্ফোরণের হুমকি দিয়ে পাঠানো ইমেল আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। বৃহস্পতিবার রাতে ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এই হুমকি ইমেল পাঠানো হয়েছে বলেই জানা গিয়েছে। হুমকি ইমেলের পরিপ্রেক্ষিতে নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে এবং বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে বলেই জানা গিয়েছে। নিরাপত্তা আধিকারিকরা জানিয়েছেন, যে বিমানে বোমা থাকার কথা বলে হুমকি দেওয়া হয়েছিল, সেটি পরীক্ষা করে কোনও বিস্ফোরক পাওয়া যায়নি। হুমকি পাওয়ার পর থেকে বিমানটি ফাঁকা করে দেওয়া হয়েছিল।

পুলিশ জানিয়েছে, ভোর ৩টে ২০ মিনিট নাগাদ বিমানটি মস্কো থেকে দিল্লিতে পৌঁছেছে। এই ঘটনা নিয়ে এক আধিকারিক বলেন, “বৃহস্পতিবার রাত ১১টা ১৫ নাগাদ মস্কো থেকে দিল্লির টার্মিনাল ৩ গামী বিমানে বোমা বিস্ফোরণের হুমকি দেওয়া হয়েছিল। এরপর ফ্লাইট নম্বর এসইউ২৩২ রানওয়ে নম্বর ২৯-এ অবতরণ করে।” ১৬ জন ক্রু সদস্য সহ বিমানে ৩৮৬ জন যাত্রী ছিলেন। এই ঘটনার তদন্ত চলছে। তবে এই প্রথম এই ধরনের ঘটল, এমনটা নয়। সেপ্টেম্বর মাসের ১০ তারিখ লন্ডনগামী একটি বিমান বোমাতঙ্ক ছড়িয়ে পড়েছিল। ওই বিমানে বোমা আছে বলে ফোনে হুমকি দেওয়া হয়েছিল।

দিল্লি পুলিশ জানিয়েছিল, “আমাদের কাছে লন্ডনগামী একটি বিমানে বোমা আছে বলে হুমকি ফোন করা হয়েছিল। রাত সাড়ে ১০টা নাগাদ রনহোলা থানার ল্যান্ডলাইনে ফোন করে এই বোমা থাকার কথা বলা হয়েছিল। ফোনের ওপারে থাকা ব্যক্তি জানিয়েছিলেন ৯/১১-র ধাঁচে দিল্লি থেকে লন্ডনগামী বিমানটি উড়িয়ে দেওয়া হবে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours