২০২১-এর একটি মামলার সূত্রে শুভেন্দু অধিকারীকে ( Suvendu Adhikari ) নোটিস পাঠাল তমলুক থানা। গত বছর তমলুক এসপি অফিসের সামনে পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগে মামলা হয়। সেই মামলায় এবার বয়ান রেকর্ডের জন্য বিরোধী দলনেতাকে নোটিস পাঠাল পুলিশ।

গুরুত্ব দিতে নারাজ শুভেন্দু 
নোটিসে বলা হয়েছে, হাইকোর্টের নির্দেশ মতো শুভেন্দু অধিকারী আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাঁর সময় ও জায়গার কথা জানালে, সেখানে গিয়ে বয়ান রেকর্ড করবে পুলিশ। তবে নন্দীগ্রামের বিধায়ক এই নোটিসকে গুরুত্ব দিতে নারাজ। তাঁর বক্তব্য, এই কেসে অধিকাংশই জামিন পেয়েছেন। তাছাড়া তাঁকে নোটিস দেওয়ার ক্ষেত্রে হাইকোর্টেরও নির্দেশ রয়েছে। তাই তিনি এই নোটিসকে গুরুত্ব দিচ্ছেন না।  

২০২১ এর ১৯ জুলাই পূর্ব মেদিনীপুরের তমলুকের নিমতৌড়িতে বিজেপির অবস্থান বিক্ষোভে শুভেন্দু অধিকারীর মন্তব্য সে-সময় রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে। অভিযোগ, পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, 'এমন কাজ করবেন না যাতে কাশ্মীরের অনন্তনাগ বা বারামুলা গিয়ে ডিউটি করতে হয়। প্রত্যেকটা ফোন নম্বর কল রেকর্ড আমার কাছে আছে। আপনাদের হাতে যদি রাজ্যের সরকার থাকে, আমাদের হাতেও কেন্দ্রের সরকার আছে।'

এরপর বিজেপির বিক্ষোভ কর্মসূচির প্রেক্ষিতে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে পুলিশ। শুভেন্দু অধিকারী সহ একাধিক বিজেপি বিধায়ক, নেতা, কর্মী মিলিয়ে ১৫ জনের বিরুদ্ধে মামলা রুজু হয়। পুলিশ সুপারকে হুমকি, মহামারী আইন অমান্য, কোভিড বিধি ভেঙে জমায়েত, সরকারি কর্মীর কাজে বাধা, সাধারণ মানুষকে হয়রান করা এবং অশান্তিতে ইন্ধন জোগানোর মতো ১২টি ধারায় মামলা দায়ের করা হয়। সেই মামলায় পরে অনেকেই জামিনে ছাড়া পান। 




সেই মামলার পরিপ্রেক্ষিতেই নন্দীগ্রামের বিধায়ক এই নোটিস পাঠিয়েছে পুলিশ।
কাঁথি থানায় সৌমেন্দুকে তলব
অন্যদিকে, অন্য একটি মামলার সূত্রে কাঁথি থানা তৃতীয়বার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে। বেলা সাড়ে ১২টা নাগাদ আইনজীবীকে সঙ্গে নিয়ে সৌমেন্দু কাঁথি থানায় আসেন। এবছর দোলের দিন কাঁথির ১৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল নেতা স্বপন চক্রবর্তীর বাড়িতে হামলা হয়। সেই মামলাতেই তলব করা হয় সৌমেন্দুকে। 

এদিকে, কাঁথির প্রভাতকুমার কলেজে টেন্ডার দুর্নীতির অভিযোগেও নাম জড়িয়েছে সৌমেন্দু অধিকারীর। হাইকোর্টের নির্দেশে আজ থেকে টেন্ডার দুর্নীতির তদন্ত শুরু হল। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক সহ ৬ প্রতিনিধি তদন্তে কাঁথির কলেজে যান। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours