বার্সা তারকা রবার্ট লেওয়ানডস্কি এল ক্লাসিকোর আগে প্রশংসায় ভরালেন রিয়াল তারকা করিম বেঞ্জেমা (Karim Benzema)।


ব্যালন ডি’অর (Ballon d’Or) এখনও অবধি বিশ্ব ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিগত পুরস্কার। ২০০৮ সাল থেকে, এটি প্রায় একচেটিয়াভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির সম্পত্তি হয়ে দাঁড়িয়েছে। এই পুরস্কার পাওয়ার সময় এলেই সিআর সেভেন ও লিওর প্রতিদ্বন্দ্বীদের নিয়ে চর্চাও শুরু হয়। পোলিশ সুপারস্টার রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski) ২০২০ সালে ব্যালন ডি’অর পুরস্কার পাওয়ার খুব কাছে ছিলেন। কিন্তু করোনা মহামারির কারণে সে বার এই পুরস্কার প্রদান করার সিদ্ধান্ত বাতিল করা হয়েছিল। চলতি বছরে এই ব্যালন ডি’অর পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে প্যারিসে, ১৭ অক্টোবর। তার আগের দিন অর্থাৎ ১৬ অক্টোবর রয়েছে লা লিগায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার এল ক্লাসিকো। বার্সা তারকা রবার্ট লেওয়ানডস্কি এল ক্লাসিকোর আগে প্রশংসায় ভরালেন রিয়াল তারকা করিম বেঞ্জেমা (Karim Benzema)।


এ বারের ব্যালন ডি’অর জিততে পারেন করিম বেঞ্জেমা, এমনটাই বলছেন পোলিশ সুপারস্টার লেওয়ানডস্কি। তিনি নিজেও রয়েছেন ব্যালন ডি’অর এর নমিনেশনে। তবে এ বারের ব্যালন ডি’অরের সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে বলতে গিয়ে বলেন, “করিম বেঞ্জেমা ব্যালন ডি’অর জেতার দৌড়ে সব চেয়ে এগিয়ে। যদি তারা এটি বাতিল না করে দেয়, তবে সম্ভবত ও এ বারের ব্যালন ডি’অর জিততে চলেছে।”


২০২০ সালে ব্যালন ডি’অর না পেলেও, লেওয়ানডস্কি পেয়েছিলেন ফিফার ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড এবং উয়েফার বর্ষসেরা পুরস্কার। বার্সেলোনায় যোগ দেওয়ার পর নিয়মিত গোল করে চলেছেন পোলিশ তারকা। চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিরুদ্ধে জোড়া গোল করেও দলকে জেতাতে পারেননি লেওয়ানডস্কি। ৩-৩ ড্র করে মাঠ ছেড়েছিল কাতালান ক্লাবটি। তবে তিনি আশাবাদী তাঁর দল ঘুরে দাঁড়াবে। রবিরাতে রিয়াল মাদ্রিদের মুখে নামতে চলেছে বার্সা। এল ক্লাসিকোর জন্য প্রস্তুত লেওয়ানডস্কি। লস ব্ল্যাঙ্কোসের দল যতই শক্তিশালী হোক না কেন, লেওয়ানডস্কি চান, তাঁর দল যেন কোনও সুযোগ হাতছাড়া না করে। গত ম্যাচে হারের কথা মাথায় না রেখে মানসিকতা পরিবর্তন করে মাঠে নামতে হবে এবং ম্যাচ জিতে সমর্থকদের আনন্দ দিতে হবে। এমনটাই বলছেন লেওয়ানডস্কি


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours