খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তখন পুলিশকে ঘিরেই বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা।


পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জে। শুক্রবার সকালে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হয় এক বাইকআরোহীর। সেই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে রঘুনাথগঞ্জের ধলার মোড় এলাকায় দুর্ঘটনার (Road Accident) পর রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, এই রাস্তা দিয়ে যান চলাচলে কোনও নিয়ন্ত্রণ নেই। যার জেরে প্রায়শই ঘটছে দুর্ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তখন পুলিশকে ঘিরেই বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। পরে স্থানীয় বাসিন্দাদের বুঝিয়ে অবরোধ তুললে সমর্থ হয় রঘুনাথগঞ্জ থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাবলু মণ্ডল (৪৫) নামে এক ব্যক্তি পিডিসিএল-এ কাজ করেন। কাজে যোগ দেওয়ার জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ রঘুনাথগঞ্জ থানার নিস্তা থেকে সাগরদিঘির মুনিগ্ৰামে যাচ্ছিলেন। সে সময়ই ধলার মোড় এলাকায় দ্রুতগতিতে আসা একটি ট্রলার ধাক্কা মারে বাইকে এবং বাইকআরোহীকে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাবলুর। এর পরই উত্তেজিত জনতা এসে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। যানবাহন চলাচলে কোন নিয়ন্ত্রণ নেই বলে অভিযোগ তাঁদের।

মৃত বাইক আরোহীর সঙ্গেই বাইক নিয়ে কাজে যাচ্ছিলেন পলাশ ঘোষ। তিনি মৃত ব্যক্তির প্রতিবেশী। তিনি বলেছেন, “গাড়িটি খুব দ্রুতগতিতে এসে ধাক্কা দিল। তার পর গাড়ির চালক ও খালাসি পালিয়ে যায়। এই ডাম্পার গাড়িগুলিতেই বেশি দুর্ঘটনা ঘটছে। পিডিসিএল বা সোনার বাংলা থেকে আসছে এ গুলি। মদ খেয়ে গাড়ি চালায়। বেপরোয়া ভাবে গাড়ি চালানোয় প্রায়শই দুর্ঘটনা ঘটছে।” মিকদাদ আলি নামের সেখানকার এক বাসিন্দা বলেছেন, “পিডিসিএল ও সোনার বাংলা সিমেন্ট কারখানা থেকে প্রচুর গাড়ি এখান দিয়ে যাতায়াত করে। বেপরোয়া ভাবে যাতায়াত করে গাড়িগুলি। কোনও নিয়ন্ত্রণ নেই। এটা জনবহুল এলাকা। তাই প্রায়ই দুর্ঘটনা ঘটছে। আমরা এর আগেও প্রশাসনকে বলেছি। কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours