সম্প্রতি এক স্পোর্টস শো-তে হাজির হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন এই ফাস্ট বোলার। সেখানেই বাবর আজমের প্রসঙ্গে এ কথা বলেছেন তিনি।

টি২০ বিশ্বকাপে পর পর দুটি ম্যাচে হেরেছে পাকিস্তান। ভারতের পর জিম্বাবোয়ের কাছে হারের পর থেকেই দেশের অন্দর থেকে ভেসে আসছে সমালোচনা। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকেও হজম করতে হয়েছে কটাক্ষ। এই আবহে প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিং আক্রমও আক্রমণ করলেন বাবরকে। বর্তমান পাক অধিনায়ককে স্বার্থপর বলেছেন তিনি। সম্প্রতি এক স্পোর্টস শো-তে হাজির হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন এই ফাস্ট বোলার। সেখানেই বাবর আজমের প্রসঙ্গে এ কথা বলেছেন তিনি।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল)-এর দল করাচি কিংস। পাক অধিনায়ক বাবর আজম সেই দলেরও অধিনায়ক। সেই দলের কোচ ছিলেন ওয়াসিম আক্রম। করাচি কিংসের ঘটনার কথা উল্লেখ করেই বাবরকে স্বার্থপর বলছেন। তিনি জানিয়েছেন, দলের স্বার্থে বাবরকে ওপেনিংয়ের বদলে তিন নম্বরে ব্যাট করতে বলেছিলেন। কিন্তু তা করতে বাবর অস্বীকার করেন বলে অভিযোগ আক্রমের। এই প্রেক্ষিতেই তিনি আক্রমণ করেছেন বাবরকে।

ওয়াসিম আক্রম বিষয়টি নিয়ে বলেছেন, “করাচি কিংস দল এক সময় খুব খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিল। সে সময় আমি খুব বিনীতভাবে বাবরকে এক-দুবার বলেছিলাম, তুমি তিন নম্বরে ব্যাট করতে যাও। আমরা একটু পরিবর্তন আনি।” কিন্তু সেই অনুরোধে বাবর কর্ণপাত করেননি বলে অভিযোগ। আক্রম এ বিষয়ে আরও বলেছেন, “মার্টিন গাপ্টিলের দলে অন্তর্ভুক্তির সময় আমি বলেছিলাম। মার্টিন স্বাভাবিক ওপেনার। তাই বাবরকে আমি তিন নম্বরে নামতে বলি। কারণ শারজিলও ওপেনার ব্যাটসম্যান। কিন্তু বাবর জানিয়ে দেয়, তিনি তিনে নামবেন না। উল্টে শারজিলকে তিনে নামতে বলেন। এই ছোট পরিবর্তন যদি একজন অধিনায়ক না করতে পারেন, তাহলে দলের বাকিরা কী করবেন।”

এর পরই আক্রম বলেন, “অনেক বিষয়েই বাবর স্বার্থপরের মতো আচরণ করেন। যদি অধিনায়ক নিজে স্বার্থত্যাগ না করেন, তাঁর দলের অন্যরা কী ভাবে নিজেদের পরিবর্তনের সঙ্গে মানিয়ে নেবেন। এখানেই এক জন লিডার এবং ক্যাপ্টেনের মধ্য়ে পার্থক্য তৈরি হয়। বাবর স্বার্থপরের মতো আচরণ করে দলের জন্য ভাল করেননি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours