আরও ৫৪ জন টেট (TET) উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ হাইকোর্টের (High Court)। টেটে ভুল প্রশ্ন, আরও ৫৪ জন নিয়োগের নির্দেশ। ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগের নির্দেশ হাইকোর্টের। ‘শিক্ষা দফতর খালি পদ নিয়ে সিদ্ধান্ত নেবে, দ্রুত নিয়োগ করতে হবে’, নির্দেশ বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের। 

হাইকোর্টের নির্দেশে ৭৭টি পরিবারে পুজোর আগেই পুজোর আনন্দ। প্রসঙ্গত, ২০১৪ সালের TET’এর ফলপ্রকাশ হয় ২০১৫ সালে। ২০১৪ সালের TET’এ ৬টি প্রশ্ন ভুল থাকা নিয়ে, কলকাতা হাইকোর্টে মামলা হয়। সেই মামলায় বিশেষজ্ঞ কমিটিও তাদের রিপোর্টে ৬টি প্রশ্ন ভুল থাকার কথা জানায়। ২০১৮ সালে কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয়, যে পরীক্ষার্থীরা এই ৬টি প্রশ্নের উত্তর দিয়েছেন, ঠিক বা ভুল যাই হোক, তাঁদের ৬ নম্বর দিতে হবে।                 

এই ৫৪ জন পরীক্ষার্থীর অভিযোগ ছিল, কলকাতা হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও তাঁদের ৬ নম্বর দেওয়া হয়নি। তাই তাঁরা TET পাস করতে পারেননি। ফলে, ২০১৬ ও ২০২০ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারেননি। এরপর, গত বছরের ডিসেম্বরে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানায়, ৬টি ভুল প্রশ্নের নম্বর জুড়ে মামলাকারীদের অনেকেই TET উত্তীর্ণ।                                            


পুজোর আগেই এই ৭৭ জনকে চাকরি দিতে হবে। রাজ্য সরকার শূন্যপদ জানাবে। তার ভিত্তিতে নিয়োগের সুপারিশপত্র দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। আদালতের রায়ে শিক্ষক হওয়ার স্বপ্ন পূরণ হতে চলায় খুশি চাকরি প্রার্থীরা।                                   

সম্প্রতি, নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড়ের মধ্যেই ২০১৪ ও ২০১৭ সালের টেট (Tet) উত্তীর্ণদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন শিক্ষামন্ত্রী (Education Minister)। বৈঠক ইতিবাচক দাবি করেও, সকলের নিয়োগের নিশ্চয়তা দিতে পারেননি ব্রাত্য বসু (Bratya Basu)। অন্যদিকে নিয়োগপত্র না পাওয়া পর্যন্ত আন্দোলনে অনড় চাকরিপ্রার্থীরা।                                  
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours