আজ থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে (IND vs AUS 1st T20) মোহালিতে মুখোমুখি হচ্ছে দুই দল। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই এই সিরিজকে দেখা হচ্ছে। এশিয়া কাপে হতাশাজনক পারফরম্য়ান্সের পর নিজেদের প্রমাণ করার জন্য মরিয়া হবে ভারতীয় দল (Indian Cricket Team)।
উপরন্তু, দলের দুই তারকা বোলার যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) এবং হর্ষল পটেলও এই সিরিজে চোট সারিয়ে ভারতীয় দলে কামব্যাক করছে। তাই তাঁদের ফর্ম এবং ফিটনেসের দিকেও সকলেরই বিশেষ নজর থাকবে। অস্ট্রেলিয়ার জাতীয় দলের (Australia Cricket Team) হয়েও তারকা ব্যাটার টিম ডেভিড এই ম্যাচে অভিষেক ঘটাতে পারেন। তাঁকে ঘিরেও কিন্তু অস্ট্রেলিয়ান শিবিরে উচ্ছ্বাসের অন্ত নেই। যদিও ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্কের মতো তারকারা এই সিরিজে নেই। তবে তার ফলে ম্যাচের উত্তেজনায় কিন্তু এতটুকুও ভাটা পড়বে না।
ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচ কবে?

২০ সেপ্টেম্বর, মঙ্গলবার এই ম্যাচটি আয়োজিত হতে চলেছে।

কোথায় হবে খেলা?

মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজিত হবে।

কখন শুরু ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটি?

ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৭টা নাগাদ ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে। টস হওয়ার কথা তার আধ ঘণ্টা আগে অর্থাৎ সন্ধ্যা ৬.৩০টা নাগাদ।

কোথায় দেখা যাবে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটি?

স্টার স্পোটর্স নেটওয়ার্কে দেখা যাবে এই ম্যাচটি।

অনলাইনে কীভাবে দেখবেন এই ম্যাচ?

অনলাইনে হটস্টার অ্যাপে দর্শকরা ভারত-অস্ট্রেলিয়ার এই ম্য়াচটি দেখতে পারবেন।

পিচের পরিস্থিতি ও পরিবেশ

ম্যাচের সময় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে এবং তবে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বিগত চার বছরে টি-টোয়েন্টি ফর্ম্যাটে এই মাঠে ১১টি ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা দলই সাতটি ম্যাচে জয় পেয়েছে। তাই টসে জিতলে দুই দলই প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিতে পারে। পিচের কিন্তু হালকা ঘাস রয়েছে, যা ফাস্ট বোলারদে মদতই করবে।

সমালোচকদের জবাব রাহুলের

টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ভারতীয় দলের নিয়মিত ওপেনার। আইপিএলেও ইনিংস ওপেন করেন। অথচ কে এল রাহুলের (KL Rahul) স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠছে । অনেকেই মনে করছেন, রাহুলের পরিবর্তে বিরাট কোহলিকে দিয়ে ইনিংস ওপেন করানো উচিত টিম ইন্ডিয়ার। রাহুল, তিনি নিজে কী বলছেন? অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মঙ্গলবার (Ind vs Aus)। তার আগের দিন সাংবাদিকদের প্রশ্নে রাহুল বলেছেন, 'স্ট্রাইক রেট নিয়ে সকলে পরিশ্রম করে। কেউই নিখুঁত নয়। সকলেই কোনও না কোনও দিকে পরিশ্রম করে চলেছে ।'
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours